ভুরুঙ্গামারী প্রতিনিধিঃ
কুড়িগ্রামের ভুরুঙ্গামারী থানার  চরভুরুঙ্গামারী ইউনিয়নের ইসলামপুর  সামাদের ঘাট নদীর পাড় হতে অপহরণ চক্রের মূলহোতা আবু ইউসুফ সাকিব (২২) ও বাবু মিয়া (১৯)কে গ্রেফতার করেছে রংপুর র‌্যাব-১৩। পরে অপহরনকারীদের দেয়া তথ্যের ভিত্তিতে অপহৃত ভিকটিম’কে উদ্ধার করে র‌্যাব।

জানা গেছে, র‌্যাব-১৩, রংপুর,সিপিএসসি ক্যাম্পের একটি আভিযানিক দল গত ১১/০২/২০২২ তারিখে জনৈক মোঃ মমিন উদ্দিন (৫৫) এর অভিযোগের ভিত্তিতে জানতে পারে যে, গত ২০/০১/২০২২খ্রিঃ তারিখে আনুমানিক সন্ধ্যা ০৬.০৫ ঘটিকার সময় তার নাতনিকে ৩/৪ জন অজ্ঞাতনামা যুবক জোর পূর্বক অপহরণ করে নিয়ে যায় এবং দুই লক্ষ টাকা মুক্তিপণ দাবী করে। উক্ত অভিযোগটি সিপিএসসি, র‌্যাব-১৩, রংপুর গুরুত্বের সাথে বিবেচনায় নিয়ে তথ্য প্রযুক্তির মাধ্যমে জানতে পারে যে, উক্ত সংঘবদ্ধ অপহরণ চক্র ভিকটিমসহ কুড়িগ্রাম জেলার ভুরুঙ্গামারী থানার চর ভুরুঙ্গামারী এলাকায় অবস্থান করছে। পরবর্তীতে সিপিএসসি ক্যাম্পের আভিযানিক দল বিশেষ অভিযান পরিচালনা করে ০২ জন আসামীকে কুড়িগ্রাম জেলার ভুরুঙ্গামারী থানার চরভুরুঙ্গামারী ইউনিয়নের ইসলামপুর গ্রামের   সামাদের ঘাট নদীর পাড় হতে আসামী মোঃ আবু ইউসুফ সাকিব (২২) ও মোঃ বাবু মিয়া (১৯)কে গ্রেফতার করে এবং তাদের দেয়া তথ্যের ভিত্তিতে অপহৃত ভিকটিম’কে উদ্ধার করে।

র‌্যাব জানায়, প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত আসামীরা স্বীকার করে যে, ভিকটিমকে দশ হাজার টাকার বিনিময়ে অন্যত্র বিক্রি করে দেয় এবং ১০ দিন পর উক্ত ভিমটিমকে অপহরণ চক্রের সদস্যরা নিজ হেফাজতে নিয়ে আসে এবং তার পরিবারের কাছে মুক্তিপণ দাবী করে। তারা দীর্ঘদিন যাবৎ কুড়িগ্রাম জেলার নাগেশ্বরী ও ভুরুঙ্গামারী থানার প্রত্যন্ত এলাকায় অপহরণ করে অপহৃত ব্যক্তির মুক্তিপণ আদায়, ধর্ষণ ও শারীরিক নির্যাতনে লিপ্ত ছিল।

রোববার দুপুরে রংপুর র‌্যাব-১৩ এর সহকারী পরিচালক (মিডিয়া) ফ্লাইট লেঃ মাহমুদ বশির আহমেদ জানান, আসামীদ্বয়ের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে এবং অন্যান্য আসামীদের গ্রেফতারের জন্য র‌্যাবের কার্যক্রম চলমান রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *