ভূরুঙ্গামারী (কুড়িগ্রাম) প্রতিনিধিঃ

কুড়িগ্রামের ভূরুঙ্গামারীতে চলমান লকডাউনের বিধিনিষেধ উপেক্ষা করে ব্যবসা পরিচালনা করায় তিনটি কাপড়ের দোকানের মালিক ও ক্রেতাসহ ৯ টি মামলায় মোট ৫০ হাজার ৭০০ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত।

সংশ্লিষ্ট সূত্র জানিয়েছে,চলমান লকডাউনে আইন অমান‍্য করে ভূরুঙ্গামারী বাজারের আমতলায় তিন কাপড় ব‍্যবসায়ী দোকানের ভেতরে ক্রেতা ঢুকিয়ে বাইরে থেকে তালাবদ্ধ করে কৌশলে ব্যবসা করে আসছিল।খবর পেয়ে সোমবার দুপুরে সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম‍্যাজিষ্ট্রেট মোঃ জাহাঙ্গীর আলমের নেতৃত্বে ভ্রাম‍্যমান আদালত মামনি বস্ত্রালয়, সোহাগ বস্ত্রালয় ও সওদাগর বস্ত্রালয়ের শার্টার খুলে ভিতরে প্রবেশ করে ঘটনার সত‍্যতা পান।পরে দোকান মালিকদের প্রত‍্যেককে ১৫ হাজার করে ও দোকানের ভিতরে ট্রায়াল রুমে অভিযান চালিয়ে ভিতরে থাকা ক্রেতাদের বের করে এনে জনপ্রতি ৫০০ টাকা করে মোট ৫০ হাজার ৭০০ টাকা জরিমানা করেন ভ্রাম‍্যমান আদালত। এসময় উপস্থিত ছিলেন ভূরুঙ্গামারী সদর ইউপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান মোঃ আনিসুর রহমান, প্রেসক্লাব যুগ্ম সাধারণ সম্পাদক মাঈদুল ইসলাম মুকুল প্রমুখ।

ভ্রাম‍্যমান আদালতের নির্বাহী ম‍্যাজিষ্ট্রেট ও সহকারী কমিশনার ভূমি, মোঃ জাহাঙ্গীর আলম বলেন, চলমান লকডাউনে একই অভিযোগে ইতোপূর্বে তাদেরকে একাধিকবার সতর্ক করা হয়েছিল। কিন্তু তারা আইন অমান‍্য করে ব্যবসা চালিয়ে যাচ্ছিল। জনগণের স্বাস্থ্য সুরক্ষায় উপজেলা প্রশাসন প্রয়োজনে আরো কঠোর ভুমিকায় অবতীর্ণ হবে বলে তিনি জানান।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *