ইশরাত জাহান চৌধুরী, মৌলভীবাজার ঃ
মৌলভীবাজার পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এমদাদুল হক মিন্টু এবার জবরদখল করলেন গ্রীন হেল্থ প্রা: হাসপাতাল নামীয় একটি চিকিৎসাসেবা প্রতিষ্ঠান। আজ ১৩ জুলাই বৃহষ্পতিবার দুপুরে মৌলভীবাজার প্রেসক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে মৌলভীবাজার পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এমদাদুল হক মিন্টু ও তার সহযোগীদের এ জবরদখলের ঘটনাটি সাংবাদিকবৃন্দকে জানিয়েছেন জবরদখলকৃত গ্রীন হেল্থ প্রা: হাসপাতাল এর ব্যবস্থাপনা পরিচালক বেলাল তালুকদার।
লিখিত বক্তব্যে তিনি জানান- ফেরতযোগ্য ১০ লাখ টাকা জামানত এবং মাসিক ৫৫ হাজার টাকা ভাড়া সাব্যস্তে বিগত ২২/০৫/২০১৩ইং সালে লিখিত ভাড়াটিয়া চুক্তিপত্রের মাধ্যমে এমদাদুল হক মিন্টুর কাছ থেকে তার মালিকানাধীন ভবনের ৪০ ঢ ৩৮ বর্গফুট বিশিষ্ট ২য় ও ৩য় তলা এবং উক্ত ভবন সংলগ্ন টিনসেড গৃহ ভাড়া নিয়ে তিনি গ্রীন হেল্থ প্রা: হাসপাতাল নামীয় প্রতিষ্ঠানটি অন্যত্র থেকে এখানে স্থানান্তর করে সুনামের সহিত ব্যবসা পরিচালনা করে আসছেন। চুক্তিপত্রের মেয়াদ শেষ হলে তা নবায়ণের জন্য তাগাদা দিলে এমদাদুল হক মিন্টু আজ কাল করে করে নানা টালবাহানায় সময় ক্ষেপন করতে থাকেন। একপর্যায়ে তিনি জানান, তার ভবনে এ হাসপাতাল পরিচালনা করতে হলে সালামি হিসাবে আরো ২০ লাখ টাকা দিতে হবে এবং মাসিক ভাড়াও বৃদ্ধি করতে হবে। অন্যথায় তার ভবনে হাসপাতাল পরিচালনা করতে দেবেননা।
বেলাল তালুকদার এ প্রস্তাব বুঝাপড়া করে ১ সপ্তাহের মধ্যে তার সিদ্ধান্ত জানাবেন বলে সময় চান। এরপর হঠাৎকরে গত ০৯/০৭/২০১৭ইং রাত ১০টার দিকে এমদাদুল হক মিন্টু অপরিচিত ২০/২৫ জন লোকসহ প্রতিষ্ঠানে এসে হুমকী দিয়ে বলেন, পরদিন ১০/০৭/২০১৭ইং দুপুর ১২টায় প্রতিষ্ঠানে তালা দিয়ে এবং সাইনবোর্ড নামিয়ে দিয়ে প্রতিষ্ঠানটি বন্ধ করে দেবেন। এর প্রেক্ষিতে প্রতিষ্টানের ক্ষতিসহ আইন শৃঙ্খলার অবনতি হতে পারে মর্মে বেলাল তালুকদার পরদিন ১০/০৭/২০১৭ইং পুলিশ সুপার বরাবর লিখিত আবেদন করেন। ওইদিনই রাত ১০টার দিকে দেশীয় অস্ত্রসস্ত্র সজ্জিত ১০/১২ জন অজ্ঞাতনামা সন্ত্রাসীসহ এমদাদুল হক মিন্টু প্রতিষ্ঠানে এসে ত্রাস সৃষ্টি করে প্রানে হত্যার ভয় দেখিয়ে তাকে প্রতিষ্ঠান সংলগ্ন এমদাদুল হক মিন্টুর শয়নকক্ষে নিয়ে আটকিয়ে জোরপূর্বক অলিখিত ৩টি স্ট্যাম্পে স্বাক্ষর দিতে বাধ্য করেন এবং সঙ্গীয় লোকদের সহায়তায় সাইনবোর্ড অপসারন, চিকিৎসাধীন রোগী ও তাদের স্বজন, কর্মকর্তা-কর্মচারী ও তাকে জোরপূর্বক বের করে দিয়ে প্রায় ৭৭ লাখ টাকার মালামাল এবং প্রায় ১০ লাখ টাকার ষ্টক মেডিসিন ও চিকিৎসা সামগ্রীসহ তার গ্রীন হেল্থ প্রা: হাসপাতাল নামীয় চিকিৎসাসেবা প্রতিষ্ঠানটি তালাবদ্ধ করে দেন। সেইসাথে তিনি বেলাল তালুকদারকে প্রানে হত্যার হুমকি ধামকি প্রদর্শন করেন। তখন বেলাল তালুকদার নিরুপায় হয়ে ঘটনাস্থল ত্যাগ করেন এবং শহরের গন্যমান্য কয়েক ব্যক্তিকে ঘটনাটি অবহিত করে গত ১২/০৭/২০১৭ইং এ ব্যাপারে মৌলভীবাজারের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট, ১নং আমল আদালতে একটি মামলা (নং- পিটিশন ৩৬৪//১৭ইং, সদর) দায়ের করেন।
তার চিকিৎসাসেবা প্রতিষ্ঠান “গ্রীন হেল্থ প্রা: হাসপাতাল” জবরদখল ও সন্ত্রাসী ঘটনায় মামলা দায়েরের কারণে এমদাদুল হক মিন্টু ও তার সহযোগী সন্ত্রাসীরা তাকে হয়রানীসহ যেকোন সময় যেকোন ধরনের আগ্রাসন, এমনকি তাকে প্রাণে হত্যাও করে ফেলতে পারে- এ আশংকায় সাংবাদিকবৃন্দের স্মরনাপন্ন হয়েছেন উল্লেখ করে বেলাল তালুকদার সাংবাদিকবৃন্দের লেখনীর মাধ্যমে ক্ষমতাসীন সরকার, ক্ষমতাসীন সরকার দলীয় হাইকমান্ড, সরকারী প্রশাসন, আইন-শৃংখলা রক্ষাকারী বাহিনীসমূহ ও সমগ্র দেশবাসীকে অবহিত এবং সকলের সহৃদয় সহযোগীতা কামনা করেন।
উল্লেখ্য- এর আগে গত ১৬ জুন পৌর ১নং ওয়ার্ডস্থিত সৈয়ারপুর এলাকার নদীরচরে প্রবাসী হিন্দুর দখল ক্রয়কৃত সরকারী ভূমি পৌর ওয়ার্ড আওয়ামীলীগের সাধারণ সম্পাদক রাজা মিয়া জবরদখলকালে, পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এই এমদাদুল হক মিন্টু ঘটনাস্থলে উপস্থিত হয়ে তাকে প্রত্যক্ষ সমর্র্থন দিয়েছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *