এস, কে সাহেদ, লালমনিরহাট প্রতিনিধি
বুড়িমারী এক্সপ্রেস লালমনিরহাটের আদিতমারী স্টেশনে যাত্রাবিরতির দাবিতে ট্রেন আটকে অবরোধ করেছে স্থানীয়রা। মঙ্গলবার রাতে উদ্বোধনের প্রথম দিনেই আদিতমারী স্টেশনে আধা ঘন্টা সময় ধরে ট্রেনটি আটকে রেখে বিক্ষোভ করে তারা।
পরে রেলওয়ে কর্তৃপক্ষের ৪৮ ঘন্টার মধ্যে দাবী আদায়ের আশ্বাসে অবরোধ তুলে নেয় বিক্ষুব্ধরা।
অবরোধকারীদের দাবী, জেলার ৫ উপজেলার মধ্যে অন্যতম স্টেশন আদিতমারীতে দীর্ঘদিনের দাবীর ফসল বুড়িমারী এক্সপ্রেস ট্রেনের যাত্রাবিরতি না রেখেই পরিপত্র জারি করা হয়। শান্তিদায়ক ভ্রমণ ও উপজেলার কৃষি পন্য পরিবহনে এই স্টেশনে যাত্রা বিরতির দাবী আন্দোলনকারীদের। এ সময় রেল লাইনে শুয়ে অবরোধ করে সাধারণ মানুষ। ৮:৪৫ থেকে ৯:১৬ পর্যন্ত অবরোধ থাকার পরে রেলওয়ে কর্তৃপক্ষ আগামী ৪৮ ঘন্টার মধ্যে দাবী পুরণের আশ্বাস দিলে অবরোধ তুলে নেওয়া হয়।

একই দাবীতে সোমবার মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেছে স্থানীয়রা। এছাড়াও বুড়িমারীতে উদ্বোধন শেষে বিকেলে ফেরার পথে রেলওয়ে জিএমকে বহনকারী ট্রেন আটকে বিক্ষোভ করেছে আদিতমারী উপজেলাবাসী। পরে তার যাত্রাবিরতির আশ্বাসের প্রেক্ষিতে অবরোধ তুলে নেওয়া হয়।
আন্দোলনকারীদের নেতৃত্বে থাকা ইঞ্জিনিয়ার জাহিদুল ইসলাম জাহিদ বলেন, আমরা শান্তিপূর্ণ আন্দোলন করছি। এই স্টেশনে যাত্রাবিরতি না থাকলে আমাদের কোন উপকারেই আসবেনা। এমনকি আমাদের ভাগে কোন টিকেট ও থাকবেনা। এখানে টিকেট কাটারও সুযোগ থাকবেনা। তাই আমরা এসকল সুযোগ চাই। দাবী মেনে নেওয়া না হলে আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষনা দেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *