এস.এম.রকিঃ

দেশের ১৪১ সেরা করদাতার মধ্যে গেজেটভুক্ত যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা ক্যাটাগরীতে দেশ সেরা করদাতা হিসেবে নির্বাচিত হয়েছেন দেশবরেণ্য অর্থপেডিক সার্জন, এবি ফাউন্ডেশন ও আমেনা-বাকী রেসিডেন্সিয়াল মডেল স্কুল এন্ড কলেজ এর প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান, স্বাধীনতা পদক প্রাপ্ত যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক ডা. মো. আমজাদ হোসেন।

যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক ডা. এম আমজাদ হোসেন দিনাজপুরের চিরিরবন্দর উপজেলার দক্ষিণ সুখদেবপুর গ্রামের এক সাধারণ কৃষক পরিবারে জন্মগ্রহণ করেন। তাঁর পিতার নাম মরহুম আব্দুল বাকী মন্ডল এবং মাতার নাম আলহাজ্ব আমেনা খাতুন।

জানা যায়, জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) গত ২০২১–২২ করবর্ষে সেরা করদাতা হিসেবে ১৪১ ব্যক্তি ও প্রতিষ্ঠানকে ট্যাক্স কার্ড বা কর কার্ড দেবে। এর মধ্যে যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা ক্যাটাগরীতে তিনি নির্বাচিত হন। এছাড়া ৭৬ ব্যক্তি, ৫৩ প্রতিষ্ঠান ও ১২টি অন্যান্য ক্যাটাগরি বা শ্রেণিতে বছরের সেরা করদাতাদের তালিকা প্রকাশ করেছে এনবিআর। ২৮ ডিসেম্বর আনুষ্ঠানিকভাবে তাদের কর কার্ড ও সম্মাননা দেওয়া হবে।

কর কার্ডধারীরা বিভিন্ন ক্ষেত্রে রাষ্ট্রীয় সুবিধা ও অগ্রাধিকার পাবেন। যেমন বিমানবন্দরে সিআইপি লাউঞ্জ ব্যবহার; তারকা হোটেলসহ সব আবাসিক হোটেলে বুকিং; নিজে, স্ত্রী বা স্বামীর ও নির্ভরশীল সন্তানের জন্য সরকারি হাসপাতালের কেবিন; আকাশ-রেল-নৌপথে সরকারি যানবাহনের টিকিট এবং জাতীয়, সিটি করপোরেশন, পৌরসভাসহ স্থানীয় সরকার আয়োজিত অনুষ্ঠানের আমন্ত্রণ।এই কর কার্ড হবে আগামী এক বছরের।

এবিষয়ে অধ্যাপক ডা. এম আমজাদ হোসেন বলেন, বঙ্গবন্ধুর ডাকে সাড়া দিয়ে ১৯৭১ সালে মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেছি। সেখান থেকেই বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণ ও জননেত্রী শেখ হাসিনার ভিশন বাস্তবায়নে জন্য আমার অবস্থান থেকে সর্বোচ্চ চেষ্টা করে যাচ্ছি। সেই সাথে মহান সৃষ্টিকর্তা যেন সুস্থ শরীরে আমৃত্যু দেশ ও দশের সেবা করার সুযোগ দেন সেই কামনা ও দোয়া করি সবসময়। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *