নিজস্ব প্রতিনিধিঃ
আজ ১২ই রবিউল আওয়াল রোববার (৯ অক্টোবর) মুসলমানদের প্রাণের স্পন্দন হয়রত মুহাম্মদ (সাঃ) এর জন্মদিন। এই শুভ দিনে প্রিয় নবী (সাঃ) দুনিয়ায় আগমন করেন। এদিন উপলক্ষে মুসলমানরা ধর্মীয় ভাবগাম্ভীর্যে পবিত্র ঈদে মিলাদুন্নবী (সাঃ) পালন করেন। এরই ধারাবাহিকতায় রাজশাহীতে প্রিয়নবী হজরত মুহাম্মদ (সাঃ) এর শুভ জন্মদিন পবিত্র ঈদে মিলাদুন্নবী উদযাপন উপলক্ষে ১৯ নং ওয়ার্ড হতে রাজশাহী গাউছিয়া ও আঞ্জুমান এ আশরাফিয়া কমিটি রাজশাহীর উদ্দ্যোগে পৃথক দুইটি জশনে জুলুস বা ধর্মীয় মিছিল বের করা হয়।
রাজশাহীতে ভাবগাম্ভির্য ও জাঁকজমক ভাবে পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) পালন করা হয়েছে। ১২ই রবিউল আওয়াল রোববার (৯ অক্টোবার ) সকাল ৯ টার দিকে রাজশাহী নগরীর শিরোইল কলোনীর থেকে প্রতি বছরের মতই এবারো জশনে জুলুস ধর্মীয় র‌্যালী বের করা হয়।
র‌্যালীটি দুটি শিরোইল কলোনী থেকে বের হয়ে দরগাপাড়া হযরত শাহ মখদুম (রাঃ) এর মাজারে চাদরপুসি, পুস্পস্তবক অর্পন ও মাজার জিয়ারত করে সমগ্র মুসলিম উম্মার এবং দেশ ও জাতির জন্য শান্তি কামনা করে মোনাজাত করা হয়।
র‌্যালী শেষে মসজিদে ফিরে মিলাদ মাহফিল ও দোয়া করে তবারক বিতরন করা হয় ।
এসময় দুই কমিটির সভাপতি ও সাধারন সম্পাদকসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। এছাড়াও উপস্থিত ছিলেন ১৯ নং ওয়ার্ডের সম্মানিত কাউন্সিলর তৌহিদুল হক সুমন।
ওয়ার্ডবাসীর পক্ষ থেকে নবী ও রাসুলের প্রেমীকদেরকে আনন্দ র‌্যালীতে এসে দিনটি উদযাপনে সহযোগিতা করা, আইনশৃংখলা বাহিনীর শৃংখলা রক্ষায় সহযোগিতা করাসহ সকলের প্রতি কৃতঞ্জতা প্রকাশ করেন ওয়ার্ড কাউন্সিলর সুমন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *