কুড়িগ্রাম প্রতিনিধি
কুড়িগ্রাম জেলার হাট উপজেলায় মানবতার দৃষ্টান্ত স্থাপন করলেন দুই প্রবাসী। মানবতাবাদীদের কাছে স্থান পাত্র দূরত্ব কখনই মুখ্য নয়, তার এক বিরল নজির স্থাপন করলেন বাগেরহাটের মেয়ে আমেরিকা প্রবাসি সুরভী বিশ্বাস।

গত কয়েক দিনে সামাজিক যোগাযোগ মাধ্যম “হামার কুড়িগ্রাম” ও বিভিন্ন প্রিন্ট মিডিয়া সহ চ্যানেল 71, যমুনা টেলিভিশনে শান্তি রাণীকে নিয়ে প্রচারিত একটি প্রতিবেদন দেখে তার মন কেঁদে ওঠে।

৮০বছরের বিধবা বয়স্ক মহিলা শান্তি রানী একটি ছোটঘরে তার গরুসহ বসবাস এবং তিনি একই সাথে গ্রীষ্ম, বর্ষা ও শীতকাল অতিবাহিত করছেন।

প্রতিবেদনটি দেখার পর পরেই তিনি ঢাকাতে অবস্থানরত বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান যুব ঐক্য পরিষদের যুগ্ম সাধারণ সম্পাদক নরেন্দ্র নাথ মজুমদার এর সঙ্গে যোগাযোগ করে রাজারহাটের আলোচিত শান্তি রানী কে অর্থ সহায়তা করার কথা জানান।

যার প্রেক্ষিতে গতকাল ১২ ফ্রেব্রুযারী ২০২১ রোজ শুক্রবার সরাসরি কুড়িগ্রামের রাজারহাট থানার মালি পাড়া গ্রামে শান্তি রানীর হাতে তার বাহক মাধ্যমে ৩২৮০০ প্রদান করেন । আর এক অষ্ট্রেলিয়া প্রবাসি সৌমিত্র চক্রর্বতী একই বাহক মাধ্যমে২৮০০/টাকা শান্তি রাণীকে প্রদান করেন ।

এই সময়ে স্থানীয় যমুনা টেলিভিশনের সাংবাদিক নাজমুল হোসেন, যুগান্তরের এনামুল হক সহ গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন। উল্লেখ্য শান্তি রাণীকে নিয়ে ফেসবুকে প্রথম তথ্য ও সংবাদ প্রকাশ কারী তৌহিদুর রহমান বেপারী সুরভী বিশ্বাস ও সৌমিত্র চক্রবর্তীর মানবিক কাজের জন্য কৃতজ্ঞতা প্রকাশ করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *