লালমনিরহাট প্রতিনিধিঃ
লালমনিরহাটের কালীগঞ্জের চন্দ্রপুর সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফের নির্যাতনে আহত সুমন মিয়া (২৫) নামে এক যুবক রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন।
মঙ্গলবার (২৮ফেব্রুয়ারি) সকালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। এর আগে গত ২৫ ফেব্রুয়ারি মধ্যরাতে সীমান্তে বিএসএফের নির্যাতনে গুরুতর আহত হয় ওই যুবক।
নিহত সুমন মিয়া কালীগঞ্জ উপজেলার উত্তর বালাপাড়া এলাকার আলাউদ্দিনের ছেলে।

বিজিবি ও পুলিশ জানায়, গত ২৫ ফেব্রুয়ারি মধ্যরাতে লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলার ১৫ বিজিবি ব্যাটালিয়ন বুড়িরহাট বিওপি সীমান্ত পিলার ৯১৩ নং মেইন পিলার সংলগ্ন এলাকায় ০৩/০৪ জন সহ অবৈধভাবে ভারত হতে বাংলাদেশে ফেনসিডিল নিয়ে আসার সময় ভারতীয় অংশের ৭৫ বিএসএফ ব্যাটালিয়ন ওয়েস্ট চামটা ক্যাম্পের টহলরত
বিএসএফের তাড়া খেয়ে সবাই পালিয়ে আসতে পারলেও সুমন মিয়া তাদের কাছে আটক হন। এসময় তাকে বিএসএফের নির্যাতন করে অচেতন অবস্থায় ফেলে যায়। পরে তার সহযোগীরা সুমনকে গোপনে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে ভর্তি করে।
এ বিষয়ে কালীগঞ্জ থানার ওসি তদন্ত হাবিবুর রহমান হাবিব বলেন, রংপুর মেডিকেল কলেজ হাসপাতাল থেকে একটি রিপোর্ট আমাদের কাছে এসেছে। তদন্তের জন্য ঘটনাস্থলে এসেছি। তিনি আরও বলেন, সীমান্তে গেলে বিএসএফ তার মাথাসহ শরিরের বিভিন্ন স্থানে আঘাত করে গুরুতর জখম করে। পরে চিকিৎসাধীন অবস্থায় সে মারা যায়। এ ব্যাপারে কালীগঞ্জ থানায় একটি মামলার প্রস্তুতি চলছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *