নিজস্ব প্রতিবেদক, লালমনিরহাট:
লালমনিরহাটের পাটগ্রাম থানার একটি অস্ত্র মামলার রায়ে আজ ভারতীয় একজন নাগরিক সহ দুইজনকে ২০ বছর করে কারা ভোগের আদেশ দিয়েছেন লালমনিরহাট জেলা ও দায়রা জজ আদালত।
আদালত সুত্রে জানা যায় ২০১৮ সালের ৫ জানুয়ারী গোপন সংবাদের ভিত্তিতে রাত আনুমানিক ১ টায় পাটগ্রাম থানা পুলিশ সীমান্ত সংলগ্ন পশ্চিম জগতবেড় এলাকার একটি বাড়িতে অভিযান চালায়।
এসময় পুলিশ ওই বাড়ি থেকে ভারতের পশ্চিম বঙ্গের আলীপুর জেলার জয়গা থানার ঝরনাবস্তি এলাকার অধিবাসী আমিনুর মাতব্বর ওরফে আটাং পাগলাকে আটক করে। সে ওই এলাকার মৃত বাবুল মিয়ার পুত্র। পরে তার দেহ তল্লাশি করে পরিহিত প্যান্টের পকেট থেকে গুলি ভর্তি ম্যাগজিন সহ একটি বিদেশী পিস্তল উদ্ধার করে পুলিশ।
পরে পুলিশ সদস্যরা বাড়ির মালীক আব্দুর রশিদের নিকট থেকে আরো ৩৫ রাউন্ড গুলি ভারতীয় ৫০ রুপি উদ্ধার করে। আব্দুর রশিদ ওই এলাকার শাহআলমের পুত্র।
এঘটনায় পাটগ্রাম থানায় একটি মামলা দায়ের করে গ্রেফতার কৃতদের লালমনিরহাট আদালতে সোপর্দ করলে আদালত তাদের জামিন না মন্জুর করে জেল হাজতে প্রেরন করেন।
মামলাটি দীর্ঘ দিন চলার পর আজ বিকেলে লালমবিরহাট জেলা ও দায়রা জজ আদালত মামলাটির রায় ঘোষনা করেন।
রায়ে ভারতীয় নাগরিক আমিনুর মাতব্বর সহ আব্দুর রশিদকে ২০ বছর করে কারা ভোগের আদেশ দেন বিজ্ঞ বিচারক মিজানুর রহমান জেলা ও দায়রা জজ লালমনিরহাট।
১৪ জন স্বাক্ষীর সাক্ষ্যগ্রহনে অভিযোগ প্রমানিত হওয়ায় জেলা জজ আদালত এ রায় প্রদান করেন। (পাবলিক প্রসিকিউটর পিপি) রাষ্ট্র পক্ষের আইনজীবী মোঃ আকমল হোসেন বলেন, এ রায়ে আমরা সন্তুষ্টি প্রকাশ করছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *