লালমনিরহাট প্রতিনিধিঃ
লালমনিরহাটে বিপুল উৎসাহ, উদ্দীপনা ও ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্যদিয়ে উদযাপন হয়েছে খ্রিস্টান ধর্মাবলম্বীদের অন্যতম ধর্মীয় উৎসব শুভ বড়দিন।
সোমবার সকালে লালমনিরহাট কেন্দ্রীয় উপাসনালয় ও নবজীবন সেন্টার মিশন হাউজে প্রার্থনা ও শুভেচ্ছা বিনিময়ের মধ্য দিয়ে দিনটির শুভ সূচনা করা হয়। পরে বাইবেল পাঠ এবং যিশু খ্রিস্টের জীবনী সম্পর্কে বিষদ আলোচনা করা হয়। এ সময় ভক্তরা দেশের শান্তি ও সমৃদ্ধি এবং জাগতিক পাপমোচন এর জন্য প্রার্থনা করেন যিশুখ্রিস্টের কাছে।
বড় দিনের কেক কাটা অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন লালমনিরহাট পৌরসভার মেয়র রেজাউল করিম স্বপন। এ সময় কেন্দ্রীয় উপাসনালয়ের সাধারণ সম্পাদক জেমস্ আশিষ দাস সহ অন্যান্য ভক্তবৃন্দ উপস্থিত ছিলেন। পরে কেক কোটা, বিশেষ প্রার্থনা ও প্রীতিভোজের আয়োজন করা হয়।
নবজীবন সেন্টার, মিশন হাউজেে বড়দিনের শুভেচ্ছা জ্ঞাপন ও আশিষবচন করেন রেভা তপন কুমার বর্ম্মন। বড়দিনের বিশেষ বার্তা পাঠ করেন মিসেস শিখা বর্ম্মন। পরে বিশেষ প্রার্থনা, কেক কাটা, প্রীতিভোজ ও শেষ প্রার্থনার মাধ্যমে বড়দিন উদযাপন করা হয়।
বড়দিন উপলক্ষে রোববার থেকেই উপাসনালয়গুলো সাজানো হয় বর্ণিল সাঁজে। সন্ধ্যায় খ্রিস্টপল্লীতে খ্রিস্টান ধর্মালম্বী নারী-পুরুষের অংশগ্রহণে বের হয় নগর কীর্তন। সোমবার সকালে সমবেত প্রার্থনা শেষে প্রতিটি মানুষের মাঝে মিষ্টি বিতরণ, নানা ধরনের পিঠা এবং খাবার পরিবেশন করা হয়।

খ্রিস্ট ধর্মাবলম্বীদের বিশ্বাস , খ্রিস্ট ধর্মের প্রবর্তক প্রভু যিশু ঈশ্বরের পুত্র। পৃথিবীতে শান্তির বাণী ছড়িয়ে দিতে, মানবজাতিকে সত্য ও ন্যায়ের পথে পরিচালনা করতে এবং সৃষ্টিকর্তার মহিমা প্রচারের লক্ষ্যে প্রভু যিশুর পৃথিবীতে আগমন ঘটেছিল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *