লালমনিরহাট প্রতিনিধি

লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার দহগ্রাম ইউনিয়নের করিডোর সীমান্তে দিয়ে ভারতে প্রবেশের সময় চার রোহিঙ্গাকে আটক করেছে বিজিবি। পরে তাদেরকে পাটগ্রাম থানায় হস্তান্তর করা হয়। পাটগ্রাম থানার অফিসার ইনচার্জ ফেরদৌস ওয়াহিদ ঘটনার সত্যতা নিশ্চিত করেন।

শুক্রবার (৯ ফেব্রুয়ারি) দুপুরে উপজেলার দহগ্রাম আঙ্গুরপোতা সীমান্ত দিয়ে ভারতে প্রবেশ করার চেষ্টা করেন একজন শিশু, দুই জন নারী ও একজন পুরুষসহ মোট ৪ জন রোহিঙ্গা। পরে তাদের আটক করে সন্ধ্যায় পুলিশে হস্তান্তর করে বিজিবি। রাতেই তাদের পরিচয় নিশ্চিত হয় পুলিশ। আটকৃত রোহিঙ্গারা হলেন মৃত ইউনুছ, ছেলে আব্দুল্লাহ (২৪) , আব্দুল্লাহ এর স্ত্রী মোছাঃ শরিফা (১৯), এবং তার ছোট ছেলে রিনাস বিবি (২৭ মাস) ক্যাম্প-২১, চাকমারকুল, টেকনাফ, কক্সবাজার, এফসিএন এবং শমছু আলম, মেয়ে আমেনা(১৫) ক্যাম্প-১ W, ব্লক-এফ ১২, কুতুপালং, উখিয়া, কক্সবাজার এর বাসিন্দা বলে জানা গেছে।

পুলিশ জানায়, উপজেলার দহগ্রাম ইউনিয়নের করিডোর পাড়া মৌজাস্থ করিডোর পোষ্ট সীমান্ত পিলার নং- ডিএএমপি- ৭/৩০এস হতে ৩০ গজ বাংলাদেশের অভ্যন্তরে ঘোরাফেরা করা অবস্থায় নায়েব সুবেদার মোঃ আব্দুল মান্নান মোল্লা, রংপুর ব্যাটালিয়ন, ৫১ বিজিবি, ই-কোম্পানী, দহগ্রাম বিওপি ক্যাম্প কমান্ডার, এর সঙ্গীয় ফোর্স এর সহযোগিতায় একজন শিশু, দুই জন নারী ও একজন পুরুষ মোট ৪ জন রোহিঙ্গাকে আটক করে পাটগ্রাম থানায় হস্তান্তর করেন।

এ বিষয়ে পাটগ্রাম থানার অফিসার ইনচার্জ ফেরদৌস ওয়াহিদ বলেন, সীমান্তে ঘোরাঘুরির সময় বিজিবি তাদেরকে আটক করে হস্তান্তর করেন। এবং হেফাজতে থাকা রোহিঙ্গাদের নিজ ক্যাম্পে পাঠানোর প্রয়োজনীয় ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *