ইশরাত জাহান চৌধুরী, মৌলভীবাজার :
সংবাদ সংক্রান্ত পূর্ব বিরোধের জের ধরে মৌলভীবাজারের কমলগঞ্জে দৈনিক নতুন দিন পত্রিকার প্রতিনিধি আলমগীর হোসেন ও তার বোনের উপর সন্ত্রাসী হামলা হয়েছে। এ ব্যাপারে কমলগঞ্জ থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করা হয়।
থানায় লিখিত অভিযোগ সূত্রে জানা যায়, কমলগঞ্জ উপজেলার শমশেরনগর ইউনিয়নের রঘুনাথপুর গ্রামের বাসিন্দা দৈনিক নতুন দিন পত্রিকার কমলগঞ্জ প্রতিনিধি মো: আলমগীর হোসেন এর সাথে একই গ্রামের মৃত আলকাছ মিয়ার ছেলে জামশেদ হোসেন এর বিরুদ্ধে মুক্তিযোদ্ধার ভূয়া ভাতা উত্তোলন নিয়ে সংবাদ প্রচার হলে তিনি ক্ষিপ্ত হয়ে প্রাণে হত্যার হুমকি প্রদর্শন করেন। এ ব্যাপারে জানমালের নিরাপত্তা চেয়ে গত ২২ আগষ্ট তারিখে সাংবাদিক আলমগীর হোসেন কমলগঞ্জ থানায় একটি জিডি করেন। জিডি করার পর জামশেদ হোসেন ও তার বড় ভাই জসিম মিয়া গংরা ক্ষিপ্ত হয়ে পূর্ব বিরোধের জের ধরে গত ৭ ফেব্রুয়ারি বুধবার সন্ধ্যা ৭টায় সাংবাদিক আলমগীর হেসেনের রঘুনাথপুরস্থ বাড়িতে জসিম মিয়া (৫৫), জামশেদ মিয়া (৪২) গংরা সাংবাদিক আলমগীরের বড় বোন দিলারা বেগম (৩৫)-কে অকথ্য ভাষায় গালিগালাজ করেন। এতে প্রতিবাদ করলে দিলারার উপর আক্রমন চালিয়ে শ্লীলতাহানী করে। এ ঘটনার প্রতিবাদ জানালে সাংবাদিক আলমগীর হোসেন (৩২) এর উপর দেশীয় অস্ত্রশস্ত্র সহকারে হামলা চালিয়ে নগদ সাড়ে ৭ হাজার টাকা ও পত্রিকার পরিচয় পত্র ছিনিয়ে নেয়। খবর পেয়ে স্থানীয় মহিলা ইউপি সদস্য রেহানা বেগমসহ স্থানীয়রা এগিয়ে আসলে হামলাকারীরা পালিয়ে যায়। পরে স্থানীয় লোকজন সাংবাদিক আলমগীর হোসেন ও তার বড় বোন দিলারা বেগমকে উদ্ধার কমলগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। এ ঘটনায় সাংবাদিক আলমগীর হোসেন বাদী হয়ে গতকাল শুক্রবার ১০ জনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা আরো ৩/৪ জনকে আসামী করে কমলগঞ্জ থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন।
আলাপকালে সাংবাদিক আলমগীর হোসেন জানান, সংবাদ প্রকাশের জের ধরে জসিম মিয়া, জামশেদ মিয়া গংরা বিভিন্ন সময় আমাকে প্রাণনাশের হুমকি দিয়ে আসছিল। এর প্রেক্ষিতে আমি থানায় জিডি করার পর জামশেদ মিয়া আদালত থেকে জামিনে মুক্তিলাভৈর পর ক্ষিপ্ত হয়ে এ ঘটনার জের ধরে আমি ও আমার বোনের উপর হামলা করে মালামাল লুটে নেয়। আমি বর্তমানে পরিবার পরিজন নিয়ে নিরাপত্তাহীনতায় ভোগছি।
এ ব্যাপারে জানতে চাইলে হামলাকারী জামশেদ হোসেন তার বিরুদ্ধে আনীত অভিযোগ অস্বীকার করে বলেন, আলমগীরের বিরুদ্ধে আদালতে আমি নারী ও শিশু নির্যাতন দমন আইনে একটি মামলা করায় ক্ষিপ্ত হয়ে আমার বিরুদ্ধে অভিযোগ দিয়েছে। কমলগঞ্জ থানার ওসি মো: আব্দুল মোকতাদির হোসেন পিপিএম লিখিত অভিযোগ প্রাপ্তির সত্যতা নিশ্চিত করে বলেন, তদন্তক্রমে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *