নিজস্ব প্রতিবেদকঃ
গত(২এপ্রিল)রোজঃরবিবার,পাবনা অঞ্চলের আওতাধীন ব্র্যাক, সাঁথিয়া শাখা অফিসের উদ্যাোগে ২০২০ কোহর্টের হত দরিদ্র সদস্যদের ছোট ছোট ছেলে-মেয়েদের মাঝে পবিত্র ঈদ-উল ফিতর উপলক্ষে পাবনা জেলার সাঁথিয়া উপজেলার, গোপালপুর উচ্চ বিদ্যালয় মাঠ প্রাঙ্গনে নতুুন পোশাক বিতরণ করা হয়।
সারা বিশ্বের ন্যায় বাংলাদেশেও ২য় বারের মত হানা দিয়েছে মরনঘাতী করোনা ভাইরাস। করোনা ভাইরাসের মহামারী ঠেকাতে বাংলাদেশে চলছে কঠোর লকডাউন। লকডাউনের কারণে মানুষের জীবন জীবিকা একটা চরম খারাপ অবস্থার মধ্যে দিয়ে পার হচ্ছে। এরই মধ্যে মুসলমানদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব পবিত্র ঈদ-উল ফিতর অতি সন্নিকটে চলে এসেছে।
যাদের ঘরে ৩বেলা খাবার নাই তারা তো ঈদের আনন্দের কথা ভূলেই গিয়েছে। কিন্তু ছোট ছোট শিশুরা তো আর বোঝেনা তাদের মা-বাবার কষ্ট।
তাদের মা বাবার কাছে একটাই আবদার নতুন পোশাক পরে ঈদ গাঁ মাঠে যাবে। কিন্তু এই হত দরিদ্র বাবা-মা কোভিড১৯ এর কারনে দীর্ঘ দিন হলো কর্মহীন হয়ে পরার কারনে তাদের শিশুদের আবদার পূরনের সামর্থ্য হারিয়ে ফেলেছে।
এই সংকট পূর্ণ মূহুর্তে অসহায় ও হতদরিদ্র মা-বাবা এবং সুবিধা বঞ্চিত শিশুদের মুখে এক চিলতে হাসি ফোটানোর জন্য সাহায্যের হাত বাড়িয়ে দেন হলুদঘর গ্রাম সামাজিক শক্তি কমিটির সভাপতি মোঃ আক্তারুজ্জামান আক্কাস ও রামচন্দ্রপুর গ্রাম সামাজিক শক্তি কমিটির সভাপতি মোঃ রিয়াজ উদ্দিন ও গোপালপুর গ্রাম সামাজিক শক্তি কমিটির সাঃসম্পাক মোঃ রিপন আলম। এই তিন জন দানশীল ব্যাক্তির আর্থিক সহযোগিতায় ৫ টা গ্রামের ২০০ জন ইউপিজি সদস্যের সুবিধা বঞ্চিত শিশুদের হাতে সামাজিক দূরত্ব বজায় রেখে তুলে দেওয়া হয় ঈদের নতুন পোশাক।
ঈদের নতুন পোশাক পেয়ে শিশুদের মধ্যে চলছে বাধ ভাঙ্গা আনন্দের উল্লাস।
আর শিশুদের মা-বাবার চোখে ছিলো আনন্দের অশ্রু।

পোশাক বিতরণ অনুষ্ঠানে কমিটির সভাপতি, সাঃসম্পাদক ছাড়া আরোও উপস্থিত ছিলেন, ইউপিজি কর্মসূচির শাখা ব্যবস্থাপক মোঃ আব্দুল মোমিন সহ উক্ত কর্মসূচির কর্মসূচিসংগঠক, আশিক,নুরুল, মাহবুব,সুচন্দন,নাজমিন প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *