জাকির সেলিমঃ
আজ পহেলা বৈশাখ। ১৪২৯ বঙ্গাব্দের প্রথম দিন। এটি বাঙালির সার্বজনীন উৎসব। বৈশাখ আনন্দময় করে তুলেছে বাঙালিকে। পুরনোকে বিদায় জানিয়ে নতুনকে আহ্বান জানানোর মাধ্যমে উৎসবমুখর পরিবেশে উদযাপিত হয়েছে হান্ডিয়ালে বাঙালির প্রাণের উৎসব পহেলা বৈশাখ।
হান্ডিয়ালে বর্ণাঢ্য আয়োজনে পালিত হয়েছে পহেলা বৈশাখ- ছবি- জাকির সেলিম
পাবনার চাটমোহর উপজেলার হান্ডিয়ালে বর্ণাঢ্য আয়োজনে পালিত হয়েছে পহেলা বৈশাখ।
বৃহস্পতিবার ১৪ এপ্রিল  সকাল ৯টায় চাটমোহর উপজেলা প্রশাসন ও  হান্ডিয়াল ইউনিয়ন পরিষদ  আয়োজিত এ উৎসবে হান্ডিয়াল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এবং হান্ডিয়াল ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব রবিউল করিম এর সভাপতিত্বে মঙ্গল শোভাযাত্রার উদ্বোধন করেন চাটমোহর উপজেলা নির্বাহী অফিসার মোঃ সৈকত ইসলাম।
উপজেলা প্রশাসন ও ইউনিয়ন পারিষদের আয়োজনে সকাল সাড়ে ৯ টায় স্থানীয় হান্ডিয়াল উচ্চ বিদ্যালয় মাঠ থেকে বর্ণাঢ্য মঙ্গল শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি হান্ডিয়ালের প্রধান সড়ক প্রদক্ষিণ করে পুনরায় বিদ্যালয় চত্বরে গিয়ে শেষ হয়।
বর্ষবরণের শোভাযাত্রায় সাম্প্রদায়িক সম্প্রীতি, রাজা-রাণী, সাপুড়ে, মাঝি, জেলে, ঘোড়া, গায়ের বধূ, কুঁড়েঘর,ক্ষুদ্র নৃ-গোষ্ঠির তরুণ তরুণী, বিভিন্ন স্কুল কলেজের ছেলে মেয়েরা নিজস্ব পোষাকে ভিন্ন ভিন্ন সাজে ব্যানার, ফেষ্টুন নিয়ে অংশ নেয়। তারা গ্রামবাংলার আবহমান ঐতিহ্যের জানা-অজানা নানা বিষয় তুলে ধরা হয়।
শোভাযাত্রায় উপজেলা প্রশাসন, সহকারী কমিশনার ভূমি, উপজেলা ভাইস চেয়ারম্যান, মহিলা ভাইস চেয়ারম্যান,  সামাজিক, সাংস্কৃতিক সংগঠন ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান, শিক্ষক কর্মচারী , শিক্ষার্থীসহ নানা শ্রেণি পেশার মানুষ অংশ নেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *