ফারুক হোসেন শেরপুর সংবাদদাতা: নালিতাবাড়ী উপজেলার বারমারী সাধু লিওর খ্রীষ্টান ধর্মপল্লীতে ২৫ ও ২৬ অক্টোবর বৃহস্পতিবার ও শুক্রবার অনুষ্ঠিত হবে দু’দিনব্যাপি ২১তম ফাতেমা রাণীর তীর্থোৎসব। এ উপলক্ষে বৃহত্তর ময়মনসিংহ অঞ্চলের খ্রীষ্টভক্তদের মাঝে যেন উৎসবমুখর পরিবেশ বিরাজ করছে।
তীর্থ উদযাপন কমিটি সূত্রে জানা গেছে, এবারের তীর্থোৎসবে হাজার হাজার খ্রীষ্টভক্তদের অংশগ্রহণের মধ্যদিয়ে ‘ত্যাগ, সেবা ও প্রেমের রাণী ফাতেমা রাণী, মা মারিয়া’ এই মূল সুরের উপর ভিত্তি করে শুরু হতে যাচ্ছে দুই দিনব্যাপী বাৎসরিক তীর্থোৎসব। প্রথম দিন বৃহস্পতিবার বিকাল ৩টায় পুর্ণমিলন ও পাপ স্বীকার, ৪টায় পবিত্র খ্রীষ্টযাগ, রাত ৮টায় আলোক শোভাযাত্রা, ১১টায় সাক্রামেন্তের আরাধনা ও ১২টায় নিশি জাগরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।
পরদিন শুক্রবার সকাল ৮টায় জীবন্ত ক্রুশের পথ ও সকাল ১০টায় মহাখ্রীষ্টযাগের মধ্যদিয়ে তীর্থোৎসবের সমাপ্তিীহবে। তীর্থোৎসবের উদ্ভোধনী খ্রীষ্টযাগ উৎসর্গ করবেন ময়মনসিংহ খ্রীষ্ট ধর্মপ্রদেশের ধর্মপাল বিশপ পনেন পৌল কুবি সিএসসি।
তীর্থ উদযাপন কমিটির আহবায়ক রেভারেন্ট ফাদার মনিন্দ্র এম. চিরান বলেন, দিন দিন এই তীর্থস্থানে প্রতিবছর তীর্থযাত্রীর সংখ্যা বেড়েই চলছে। এ বছর প্রায় ৩০ হাজার তীর্থযাত্রীরা অংশগ্রহণ করবে বলে আশা করছি। তীর্থযাত্রীদের জন্য কর্তৃপক্ষ নিশ্ছিদ্র নিরাপত্তা দেয়ার ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *