ওয়াজ করে দেশ বিদেশে সুনাম অর্জন জুবায়ের আহমাদ তাশরীফ

নিজস্ব প্রতিবেদক

গাজীপুরে জন্ম হাফেজ কারী জুবায়ের আহমাদ তাশরীফের। শিশু থাকা অবস্থায় কোরআন তিলাওয়াতের মাধ্যমে নজর কাড়েন। মাঠে ময়দানে ইসলামী সঙ্গীত গেয়ে সুপরিচিত হয়ে ওঠেন। ইসলামের দাওয়াত দিয়ে জনপ্রিয়তাও অর্জন করেছেন তরুণ এই বক্তা।

দেশের গণ্ডি পেরিয়ে মধ্যপ্রাচ্যসহ বিশ্বের অনেক দেশে রয়েছে জুবায়ের আহমাদ তাশরীফের ভক্ত। যারা নিয়মিত তাকে অনুসরণ করেন। ইসলামিক চ্যানেল মুসলিম টিভিসহ অনেক চ্যানেলে রয়েছে তার অসংখ্য তিলাওয়াত নাশিদ ও বক্তব্য।

ইসলামিক নাশিদ পেজ হলিটিউনে রয়েছে তার গাওয়া চমৎকার একটি নাশিদ ‘ও মদিনার মাটি’ ১ কোটিরও বেশিবার দেখা হয়েছে। খুব কম সময়ে খুব সাড়া পড়েছে এ নাশিদটির এছাড়াও বিভিন্ন হামদ নাত রয়েছে তার গাওয়া। কিছু দিনের ভেতরে তার কন্ঠে আরও কিছু মনোমুগ্ধকর নাশিদ বের হবে ইনশাআল্লাহ।

জুবায়ের আহমাদ তাশরীফ বর্তমানে পড়াশোনার পাশাপাশি খতিব হিসেবে দায়িত্ব পালন করছেন ঢাকার তুরাগের মুহাম্মাদিয়া জামে মসজিদে।

তরুণ বক্তা জুবায়ের আহমাদ তাশরীফের Jubayer Ahmad Tasrif নামে ব্যক্তিগত পেইজ রয়াছে রয়েছে যেটিতে ২ লাখ ২০ হাজারেরও বেশি মানুষ যুক্ত রয়েছেন। পেজটিতে তার ব্যক্তিগত পোস্ট বয়ান তিলাওয়াত নাশিদ ও লাইভ শেয়ার করেন তিনি।

ছোটবেলা থেকেই সরাসরি মঞ্চে তিলাওয়াত করে আসছেন জুবায়ের আহমাদ তাশরীফ। কেরাত শিখেছেন তার প্রিয় উস্তাদ সারা বিশ্বের এক উজ্জ্বল নক্ষত্র হাফেজ কারী নাজমুল হাসানের কাছ থেকে। এবং ইসলামী সংগীত নিয়ে শানে মাদীনা শিল্পীগোষ্ঠী থেকে আজহার ইবনে রেজার হাত ধরে পথচলা শুরু করেন জুবায়ের আহমাদ তাশরীফ।

এটিএন বাংলা, বৈশাখী টিভি, চ্যানেল ২৪সহ দেশের বিভিন্ন স্যাটেলাইট চ্যানেলে তিলাওয়াত করেন ও বিষয়ভিত্তিক বক্তব্য রাখেন। রয়েছে অসংখ্য পুরস্কার।

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.