কুড়িগ্রামে ধর্মীয় সম্প্রীতি ও সৌহার্দ্য বজায়ে পুলিশের সাথে ইমামদের মত বিনিময়

শেয়ার করুন

কুড়িগ্রাম প্রতিনিধিঃ
ধর্মীয় সম্প্রীতি ও সৌহার্দ্য বজায়ের লক্ষ্যে কুড়িগ্রাম সদর থানা পুলিশের উদ্যোগে মসজিদের ইমামদের সঙ্গে মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার ( ১৪ অক্টোবর) রাতে কুড়িগ্রাম সদর থানার হলরুমে এ আলোচনা ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।
এসময় উপস্থিত ছিলেন, কুড়িগ্রামের অতিরিক্ত পুলিশ সুপার রহুল আমিন, ইসলামিক ফাউণ্ডেশনের উপ পরিচালক মোঃ মারুফ রায়হান, পৌর মেয়র মোঃ কাজিউল ইসলাম, প্রেস ক্লাবের সভাপতি এ্যাড আহসান হাবিব নিলু, সদর থানার পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খান মোহাম্মদ শাহরিয়ার, (ওসি-তদন্ত) গোলাম মর্তুজা ও সদর উপজেলার বিভিন্ন মসজিদের ইমামগন।

মতবিনিময় সভায় ইমামরা জানান, পবিত্র কোরআন শরিফ অবমাননায় আমরা খুবই কষ্ট পেয়েছি। যারা এ ঘটনা ঘটিয়েছে তাদের দ্রুত আইনের আওতায় এনে শাস্তির জোর দাবি জানাচ্ছি। তাছাড়াও জানতে পেরেছি আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যরা গুরুত্ব দিয়ে তদন্ত করছে। সরকারের ভাবমূর্তি নষ্ট করার জন্য যে অপশক্তি এই ন্যাক্কার জনক কাজ করেছে তাদেরকে গ্রেফতার করা হোক।

এসময় মতবিনিময় সভায় কুড়িগ্রামের অতিরিক্ত পুলিশ সুপার রহুল আমিন বলেন, যেহেতু আগামীকাল শুক্রবার জুম্মার দিন। মুসলমানদের জন্য একটি গুরুত্বপূর্ণ নামাজ। এই দিনে মুসল্লীদের সমাগম স্বাভাবিকের চেয়েও বেশি থাকে। একই সঙ্গে সনাতন ধর্মাবলম্বী মানুষদের শারদীয় দূর্গা উৎসবে দশমি শেষ দিন। তাই এই দিনে যেনো কোন ধরনের অপ্রতিকর ঘটনা না ঘটে এবং মসজিদের ইমামরা যেন সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখবার জন্য মসজিদে মসজিদে বয়ান দেন। মুসল্লীদের শান্ত রাখতে ইমামদের আহবান জানান তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *