শুধু প্রধানমন্ত্রী নারী হলেই দেশ নারীবান্ধব হবে না : মোমিন মেহেদী

লায়লা চৌধুরী,ঢাকা থেকে
নতুনধারা বাংলাদেশ এনডিবির চেয়ারম্যান মোমিন মেহেদী বলেছেন, শুধু প্রধানমন্ত্রী নারী হলেই দেশ নারীবান্ধব হবে না, স্পিকার নারী হলেও দেশ নিরাপদ হবে না, নিরাপদ নারীবান্ধব দেশ হবে তখনই, যখন ধর্ষক-খুনীদের ফাঁসি ৩ মাসের মধ্যে কার্যকর করা হবে। আমি মনে করি, নির্যাতন-খুন-ধর্ষণ বন্ধে প্রমাণিত ধর্ষক-খুনীদের ৩ মাসের মধ্যে ফাঁসি কার্যকর করতে হবে। তনু-নুসরাতসহ সকল ধর্ষণ-খুনের বিচার দ্রুত কার্যকর ও ৩ মাসের মধ্যে ধর্ষক-খুনীদের বিচারের দাবিতে জাতীয় প্রেসক্লাবের সামনে ৮ এপ্রিল প্রতিকী তনু-নুসরাত সমাবেশে সভাপতির বক্তব্যে তিনি উপরোক্ত কথা বলেন।

এতে আরো বক্তব্য রাখেন প্রেসিডিয়াম মেম্বার রাশেদা চৌধুরী, সিনিয়র ভাইস চেয়ারম্যান শান্তা ফারজানা, অভিনেত্রী শ্রুতি খান, সাংগঠনিক সম্পাদক ওয়াজেদ রানা, শেখ লিজা, জোবায়ের মাতুব্বর, হুমায়ুন কবির প্রমুখ। এসময় বক্তারা বলেন, ক্ষমতাসীনরা ধর্ষক-খুনিদেরকে পৃষ্টপোষকতা দেয়া বন্ধ না করলে সারাদেশে কঠোর আন্দোলন গড়ে তোলা হবে।

এসময় মোমিন মেহেদী আরো বলেন, নারীদের জন্য ধর্ম-মানবতা-সমাজ-সভ্যতায় আমাদের পৃথিবীকে গড়তে হবে। সরকারকে নারী-পুরুষ বৈষম্য দূর করে সম্পদ সমবন্টনে আইনী পদক্ষেপ নিতে হবে। যাতে করে শেষ বয়সে নারীকে আর বৈষম্যের শিকার না হতে হয়।

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.