খানসামা (দিনাজপুর) প্রতিনিধিঃ
দিনাজপুরের খানসামা উপজেলার অন্যতম বিনোদন পার্ক আনন্দ ভুবনকে জড়িয়ে অশালীন ও অসত্য সংবাদ প্রকাশ করার প্রতিবাদে সংবাদ সম্মেলন করা হয়েছে।

বুধবার (২৯ জুন) দুপুরে খানসামা উপজেলা প্রেসক্লাব কার্যালয়ে আনন্দ ভুবনের ম্যানেজার ময়নুল ইসলামের উপস্থিতিতে কর্মচারী বেলাল হোসেন লিখিত বক্তব্য পাঠ করেন।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে বলেন, আনন্দ ভুবনে বেড়াতে আসা দর্শণার্থীদের ছবি দিয়ে আশালীন, অশ্লীল, কুরুচিপূর্ণ তথ্য দিয়ে গত শুক্রবার হতে সোমবার পর্যন্ত সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক ও কিছু অনলাইন ও প্রিন্ট পত্রিকায় খবর প্রকাশ করে আসছে। গত শুক্রবার জসিম উদ্দিন ও আজিজার রহমানসহ ৪ জন দর্শনার্থী হিসেবে পার্কে প্রবেশ করে অন্যান্য দর্শনার্থীদের অনুমতি ব্যতিরেকে ছবি তুলে। পরে গেটে এসে পার্কের ম্যানেজার ও কর্মচারীদের এসব ছবি দেখিয়ে ফেসবুক ও পত্রিকায় অপপ্রচার করার হুমকি দিয়ে বড় বড় সাংবাদিক পরিচয়ে ২০ হাজার টাকা চাঁদা দাবি করে। এক পর্যায়ে কর্মচারীদের সাথে তর্ক-বিতর্কে জড়িয়ে ৫ হাজার টাকা নিয়ে তারা ক্ষুব্ধ হয়ে চলে যায়। যাওয়ার পর হতেই ফেসবুকে অশালীন, অশ্লীল, অনৈতিক মিথ্যা ও বানোয়াট স্টাটাস দেয়। পরেরদিন বিভিন্ন অনলাইন ও প্রিন্ট পত্রিকায়ও আনন্দ ভুবনকে হেয় ও ভাবমূর্তি ক্ষুণ্ন করতে নেতিবাচক সংবাদ প্রকাশ করে। পার্কের মালিক তাঁর পরিবার নিয়ে এ বিনোদন কেন্দ্রের ভিতরে প্রায়ই বসবাস করলেও তারা এটিকে পতিতালয় বলে আখ্যা দেয়। সম্প্রতি গাঁজা ও মাদক সেবীদের আনন্দ ভবনে প্রবেশ প্রতিহত ও নিষিদ্ধ করায় তারা এক শ্রেণির অসাধু, অপেশাদার, অখ্যাত নামধারী সাংবাদিকদের দ্বারা এমন মিথ্যা খবর প্রচার করেছে। এসব নামধারী সাংবাদিক ও তাদের পত্রিকার বিরুদ্ধে দ্রুত সময়ের মধ্যে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে। আমরা এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই এবং তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহনে কর্তৃপক্ষের প্রতি জোর দাবি জানাই।

এ বিষয়ে আনন্দ ভুবনের মালিক অধ্যক্ষ শাহ্ আবু হাসান টুটুল বলেন, গ্রামের বাচ্চারাও যেন শহরের বাচ্চাদের মত পার্কে এসে আনন্দ বিনোদন করতে পারে এজন্যই আনন্দ ভুবন গড়ে তোলা। দেশের অন্যান্য বিনোদন কেন্দ্রের মতই এটাকেও নান্দনিকভাবে সাজানো হচ্ছে। তবে একটি মহল এটিকে প্রশ্নবিদ্ধ করতে উঠেবসে লেগেছে। এজন্য পার্কটিকে সুন্দর ও সাবলীলভাবে সাজানোর জন্য সকলের সহযোগিতা প্রয়োজন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *