কুড়িগ্রাম প্রতিনিধি :

বন‍্যার পানি কমে যাওয়ায় কুড়িগ্রামের বানভাসিরা এখন আশ্রয়কেন্দ্র থেকে ফিরছে নিজনিজ ঘরে।ঘরের মেঝেতে ও উঠোনে বন্যার দগদগে ঘা, থকথকে কাদায় দেবে যাচ্ছে পা। তারপরও ফিরে আাসা। কিন্তু ঘরে

ফিরেই বানভাসিদের দেখা দিয়েছে খাদ্যের জন্য হাহাকার। শ্যালো নৌকার ভটভট শব্দ শুনলেই বানভাসিরা ছুটে আসছেন।

এদিকে অসহায় বানভাসিদের সহায়তায় এগিয়ে এসেছেন বিন নেটওয়ার্ক ফাউন্ডেশন।দশটি চরের পাঁচ হাজার

ক্ষুধার্ত বানভাসিদের তালিকা করে দেয়া হচ্ছে বিপুল খাদ্য সহায়তা। চাল, ডাল,তেল,আলু, মিষ্টিকুমড়া পিয়াজ, মরিচ পানি, মুড়ি,চিড়া গুড় ও মহিলাদের জন্য স্যানিটারি নেপকিন সহ একটি করে প্যাকেট বিতরণ করা হয়।

মঙ্গলবার দুপুরে, সদর উপজেলার যাত্রাপুর ইউনিয়নের পোড়ার চরে সপ্তাহব্যাপী ত্রান সহায়তার উদ্ববোধন করা হয়। সপ্তাহব্যাপী এ ত্রান সহায়তা পাবেন পাঁচ হাজার বানভাসি।

বিন নেটওয়ার্ক ফাউন্ডেশনের প্রতিনিধি পারভেজ হাসান জানান সপ্তাহব্যাপী ত্রান সহায়তা শেষে আমরা নদী ভাংগনের শিকার অসহায় মানুষের জন্য ঘর বাড়ি করার সহায়তা দিব।

ত্রাণ সহায়তা বিতরনে উপস্থিত ছিলেন বিন নেটওয়ার্ক ফাউন্ডেশনের প্রতিনিধি পারভেজ হাসান কুড়িগ্রাম উন্নয়ন ফোরামের আহবায়ক খ ম আতাউর রহমান বিপ্লব সম্মিলিত সাংস্কৃতিক জোটের আহবায়ক শ্যামল ভোমিক, ভুইয়া ফাউন্ডেশনের চেয়ারম্যান তাজুল ইসলাম তাজ সহ একদল সেচ্চাসেবক।

এ ব্যাপারে বিন নেটওয়ার্ক ফাউন্ডেশনের চেয়ারম্যান আমেরিকা প্রবাসী আশরাফুল হান্নান পরাগ বলেন,আমেরিকা কানাডা যুক্তরাষ্ট্র ও অষ্ট্রেলিয়াতে বসবাসরত প্রবাসীদের একসাথে নিয়ে জন্মভুমির সেবা করাই বিন নেটওয়ার্ক ফাউন্ডেশনের মুল লক্ষ্য।এই বন্যায় সকলের অংশ গ্রহনের মাধ্যমে দেশি ও প্রবাসীদের যে জোট হয়েছে তা অব্যাহত থাকলে বাংলাদেশ এগিয়ে যাবে ইনশাআল্লাহ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *