মো: সাইফুল ইসলাম কাউনিয়া(রংপুর)প্রতিনিধিঃ
রংপুর জেলার কাউনিয়া উপজেলা প্রাণ কেন্দ্রে অবস্থিত গোপালগঞ্জের গোপালগঞ্জ কেন্দ্রীয় দূর্গা মন্দিরের একটি কালী মুর্তি ভাংচুরের ঘটনা ঘটেছে।
এলাকাবাসি ও মন্দির কর্তৃপক্ষের সাধারন সম্পাদক বিপ্লব গোস্বামী জানান শুক্রবার রাতে পুজা আর্চনা শেষে হিন্দু সম্প্রদায়ের লোকজন মন্দিরে তালা লাগিয়ে চলে যায়। শনিবার ভোরে স্থানীয় মহিলা সুর্যী রানী ও বাসন্তী রানী মন্দিরে পুজা দিতে এসে দেখেন কেন্দ্রীয় মন্দিরে কালী প্রতিমা রাখার ঘরে কালী মুর্তিকে কে বা কারা টেনে মাটিতে ফেলে বিভিন্ অংগ প্রতঙ্গ ভাংচুর করেছে। এসময় পাশে রাখা একটি হুনুমান মুর্তিও ভাংচুর করেছে।
এদিকে খবর পেয়ে জেলা প্রশাসক ড. চিত্র লেখা নাজনীন,পুলিশ সুপার ফেরদৌস আলী চৌধুরী, কোম্পানী কমান্ডার বীর মুক্তিযোদ্ধা সরদার আব্দুল হাকিম, অতিরিক্ত পুলিশ সুপার রাজিয়া সুলতানা, কামরুজ্জামান, কাউনিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (অঃদঃ) মনোনীতা দাস, কাউনিয়া থানার ওসি মোন্তাছের বিল্লাহ, ঘটনা স্থল পরিদর্শন করেন।
রংপুরের পুলিশ সুপার ফেরদৌস আলী চৌধুরী বলেন, মুর্তি ভাংচুরের সাথে জড়িত সন্দেহে কুড়িগ্রাম জেলার,সদর উপজেলার রায়পুর আরডিআরএস এলাকার নজরুল ইসলামের ছেলে মোঃ জাকির হোসেন (১৯) নামের একজনকে আটক করেছে। এই ঘটনার সাথে আরো কেউ জড়িত আছে কি না সেটা গুরুত্বসহকারে তদন্ত করা হচ্ছে।
এসময় জেলা প্রশাসক ড.চিত্রলেখা নাজনীন বলেন, মুর্তি ভাংচুরের ঘটনার সাথে জরিত একজনকে কাউনিয়া থানা পুলিশের চেষ্টায় আটক করা হয়েছে। আমরা ক্ষতিগ্রস্থ মন্দির পুনঃবাসনের ব্যাবস্থা করে দিবো এবং এরকম ঘটনার পূনরাবৃত্তি যেন না ঘটে সেদিকে সকলকে সজাগ থাকার আহব্বান জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *