রাজীবপুর (কুড়িগ্রাম) প্রতিনিধি
কুড়িগ্রাম জেলার রৌমারী সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ) এর গুলিতে সহিবর রহমান (৪০) নামের বাংলাদেশি এক যুবক নিহত হয়েছেন।

শুক্রবার (৪ আগষ্ট)  রাত ১টার দিকে আন্তর্জাতিক সীমানা পিলার ১০৫৪/২এস এর পাশে দাঁতভাঙ্গা ইউনিয়নের কাউনিয়ারচর সীমান্তে এ ঘটনা ঘটে।

নিহত সহিবর উপজেলার দাঁতভাঙ্গা ইউনিয়নের আমবাড়ি নামক এলাকার এরাজ উদ্দিনের পুত্র।

দাঁতভাঙ্গা ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ড ইউপি সদস্য মিজানুর রহমান ও স্থানীয়রা জানান, শুক্রবার দিবাগত রাত ১টার দিকে সহিবরসহ একদল চোরাকারবারী গরু পাচারের  জন্য সীমান্তে গেলে ভারতের দ্বীপচর ক্যাম্পের বিএসএফ সদস্যরা তাদের লক্ষ্য করে গুলি ছোড়ে। এ সময় বুকে গুলিবিদ্ধ হয়ে মারাত্মক আহত হন সহিবর। পরে সঙ্গে থাকা লোকজন তাকে উদ্ধার করে তার শ্বশুর বছির উদ্দিনের বাড়ি কাউনিয়ারচর নিয়ে যান। পরে সেখানেই তার মৃত্যু হয়। খবর পেয়ে শনিবার সকালে পুলিশ মরদেহ উদ্ধার করে থানায় নিয়ে আসে।
এ ব্যাপারে বিজিবি জামালপুর-৩৫ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মুনতাসির মামুন বলেন, দাঁতভাঙ্গা বিজিবি ক্যাম্পের টহলদল বাইরে ছিল। এ সময় আন্তর্জাতিক সীমানা পিলার ১০৫৪/২এস এর কাছে এলাকায় গুলির শব্দ শুনতে পাওয়া যায়। তখন টহলদল দ্রুত ঘটনাস্থলে গিয়ে কাউকে পায়নি। পরে লোক মারফত জানতে পারি, সহিবর নামে এক ব্যক্তি গুলিবিদ্ধ হয়েছেন। পরে রৌমারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়ার পথে তার মৃত্যু হয়।   
রৌমারী থানার ওসি মোন্তাছের বিল্লাহ বিষয়টি নিশ্চিত করে বলেন, মরদেহ উদ্ধার করে থানায় নেওয়া হয়েছে। স্থানীয়দের বরাত দিয়ে তিনি বলেন, জানতে পেরেছি বিএসএফের ছোড়া গুলিতে ওই যুবক নিহত হয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *