হুমায়ুন কবির সূয, কুড়িগ্রাম প্রতিনিধি-:
খোলা সয়াবিন তেল খালি বোতলে ভরে সেটি বোতলজাত করে বিক্রি করার অপরাধে ২দোকানিকে ২১ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কুড়িগ্রাম। মঙ্গলবার (১০জানুয়ারি) দুপুরে কুড়িগ্রাম জেলা সদরের পৌরবাজার ও ভেলাকোপা এলাকায় এ অভিযান পরিচালনা করে ভোক্তা অধিদপ্তরের কুড়িগ্রামের সহকারী পরিচালক মোঃমোস্তাফিজুর রহমান।
অভিযোগে জানা যায়, বাজার থেকে খোলা সয়াবিন তেল ক্রয় করে অবৈধভাবে পপুলার সয়াবিন তেল নামে নিজ প্রতিষ্ঠানে বোতলজাত করে বাজারজাত করে আসছিলো জেলা সদরের ভেলাকোপা এলাকার এরশাদুল ট্রেডার্স।৯০০ মিলি এবং ৪৫০ মিলি এর বোতলে সয়াবিন তেল বাজারজাত করে ভোক্তা সাধারণের সাথে প্রতারণা করে আসছিলো।এছাড়াও তেলের দাম তারা ধার্য্য করেছিলো সরকার নির্ধারিত দামেরওবেশি।এ অপরাধে এরশাদুল ট্রেডার্সকে ২০ হাজার টাকা জরিমানা করা হয় এবং শতাধিক খালি বোতল পুড়িয়ে ধ্বংস করা হয়।অন্যদিকে, আদর্শ পৌর বাজারে অবস্থিত সবুজ হোটেলকে অপরিচ্ছন্ন পরিবেশে খাদ্য উৎপাদনের অপরাধে এক হাজার টাকা জরিমানা করা হয়।
জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কুড়িগ্রাম জেলা কার্যালয় এর সহকারী পরিচালক মো. মোস্তাফিজুর রহমান বলেন, ‘আমরা গোপন সংবাদের ভিত্তিতে পপুলার সয়াবিন তেলের প্রতিষ্ঠানটি সম্পর্কে জানতে পেরে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করি।জনস্বার্থে এরূপ অভিযান অব্যাহত থাকবে।’।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *