খানসামা (দিনাজপুর) প্রতিনিধিঃ
মাদকমুক্ত সমাজ গড়তে জনসচেতনতা বৃদ্ধি ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কঠোর হস্তক্ষেপ কামনা করে সম্প্রতি দিনাজপুরের খানসামা উপজেলায় ক্যাম্পেইন করছে যুবসমাজ।

ক্যাম্পেইনের অংশ হিসেবে ইতিমধ্যে ঐ এলাকার যুবকরা বিভিন্ন হাট-বাজারে সচেতনতামূলক মিছিল, পথসভা ও পাড়া-মহল্লায় লিফলেট বিলি করছে। কিন্তু উপজেলার বোর্ডেরহাট এলাকার যুবসমাজ কর্তৃক খামারপাড়া ইউনিয়ন পরিষদের ওয়াল ঘেঁষে লাগানো ব্যানারটি গত ২৩ জানুয়ারী দিবাগত রাতে চুরি হয়ে যায়।

এবিষয়ে যুবকদের পক্ষে সাব্বানুল ইসলাম সাগর বাদী হয়ে খানসামা থানায় লিখিত একটি অভিযোগ দাখিলে করেছেন।

সচেতনতা মূলক এই কার্যক্রমের উদ্যেক্তা আব্দুর রহমান লিটন বলেন, ইদানীং মাদকের প্রবণতা বৃদ্ধি ও কয়েকটি দূর্ঘটনা ঘটায় যুব সমাজের উদ্যোগে এই ক্যাম্পেইন করছি। এতে মানুষ সচেতন হচ্ছে। ফলে মাদক ব্যবসায়ীদের ব্যবসায় ভাটা পড়া শুরু হয়েছে। এটা সহ্য করতে না পেয়েই মাদকের সাথে সম্পৃক্তরা এই কাজ করেছে। এদের মূল উৎপাটনে সকলের সহযোগিতা প্রয়োজন।

বিষয়টি নিশ্চিত করে ওসি কামাল হোসেন বলেন, মাদক মুক্ত খানসামা উপজেলা গড়তে সকলের স্বদিচ্ছা ও সচেতনতা প্রয়োজন। যে কাজটি যুবকরা শুরু করছে এটা নিঃসন্দেহে ভালো কাজ কিন্তু ব্যানার চুরি কাম্য নয়। তিনি আরো বলেন,এবিষয়ে লিখিত অভিযোগ পেয়েছি দ্রুত সময়ে ব্যবস্থা গ্রহণ করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *