বিশেষ প্রতিনিধ : মো:খলিলুর রহমান
চট্রগ্রাম থেকে
চট্রগ্রাম: কর্ণফুলী গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের অধীনে চট্টগ্রাম উত্তর এবং দক্ষিণ অঞ্চলে গ্যাস সংযোগ প্রাপ্তির জন্য অপেক্ষমাণ রয়েছেন প্রায় ২৫ হাজার গ্রাহক। গত ২/৩ বছর ধরে চেষ্টার পরও এখনো গ্যাস সংযোগ পাননি তারা। তাই নিরাপত্তা জামানত ও সংযোগ ফি সহ আবেদনকারী এই ২৫ হাজার গ্রাহককে অবিলম্বে গ্যাস সংযোগ প্রদানের দাবি জানানো হয়েছে।

সোমবার (২৭ ফেব্রুয়ারি) সকালে চট্টগ্রাম গ্যাস, বিদ্যু‍ৎ, ‍পানি গ্রাহক ঐক্যজোট ও ঠিকাদার কল্যাণ সমিতির যৌথ উদ্যোগে আয়োজিত সংবাদ সম্মেলনে এ দাবি জানানো হয়।

চট্টগ্রাম প্রেসক্লাবের আবদুল খালেক মিলনায়তনে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন সংগঠনের মহাসচিব আলমগীর নুর।

লিখিত বক্তব্যে তিনি বলেন, কর্ণফুলী গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের অধীনে চট্টগ্রাম উত্তর এবং দক্ষিণ অঞ্চলে সংযোগ গ্রহণে অপেক্ষমান থাকা প্রায় ২৫ হাজার গ্রাহকের গ্যাস সংযোগ প্রদানের জন্য মালামাল ক্রয় করা ও সরকারের গেজেট/সিটিজেন চার্টার নোটিফিকেশন অনুযায়ী দ্রুত গ্যাস সংযোগ প্রদানের ব্যবস্থা গ্রহণের জন্য বারবার পত্রের মাধ্যমে আবেদন করা হয়। এরপরও কর্ণফুলী গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড কর্তৃপক্ষ আবেদন আমলে না নিয়ে কার্যকর ব্যবস্থা গ্রহণ না করে বছরের পর বছর গ্যাস সংযোগ সুবিধা থেকে বঞ্চিত রেখেছে গ্রাহকদের।

আবেদনের ১৫ কার্য দিবসের মধ্যে সার্ভিস লাইন নির্মাণ করে ৩ কার্যদিবসের মধ্যে কমিশন করে গ্যাস সংযোগ প্রদানের বাধ্যবাধকতা থাকলেও অনেক গ্রাহক ২ থেকে ৩ বছর ধরে আবেদন করেও এখনো গ্যাস সংযোগ পাননি। যা ভুক্তভোগী গ্রাহকদের সাথে প্রতারণার সামিল।

তিনি বলেন, বিদ্যমান সংযোগ থেকে চুলা বর্ধিতকরণ কাজ বন্ধ রাখার কারণে নানা সমস্যার সৃষ্টি হচ্ছে। এক মালিকের নিচতলা ও দ্বিতীয় তলায় গ্যাস সংযোগ আছে। পরবর্তীতে ওই ভবনের তৃতীয় ও চতুর্থতলা পর্যন্ত বৃদ্ধি করে গ্যাস সংযোগ বন্ধ থাকার কারণে বর্ধিত অংশ ভাড়া দিতে পারছে না। এসব দ্বৈতনীতির কারণে প্রতিনিয়ত বাড়ির মালিকরা বিভিন্ন প্রতারণার শিকার হচ্ছেন। তাই এ সমস্যা সমাধানে পেট্রোবাংলা ও কর্ণফুলী গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের নিকট জোর দাবি জানাচ্ছি।

সংবাদ সম্মেলনে চসিক কাউন্সিলর মনোয়ারা বেগম মনি, বৃহত্তর চট্টগ্রাম উন্নয়ন সংগ্রাম পরিষদের মহাসচিব মুজিবুল হক শুক্কুর, কর্ণফুলী গ্যাস ডিস্ট্রিবিউশন ঠিকাদার কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক একেএম অলিউল্লা হক, সাবেক সভাপতি ইকরাম চৌধুরী, অর্থ সম্পাদক আবুদল মজিদ, সাংগঠনিক সম্পাদক মোল্লা তোফায়েল হোসেন, মর্জিনা আক্তার লুসি, নুরুল ইসলাম বিপন, মো. ওসমান গণি, সুমাইয়া সালাম প্রমুখ উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলনে উপস্থিত শতাধিক গ্রাহক অবিলম্বে আবেদনকারী গ্রাহকদের গ্যাস সংযোগ দেওয়ার জোর দাবি জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *