কুড়িগ্রাম প্রতিনিধিঃ
বহস্পতিবার(১৫ সেপ্টম্বর)সারা দেশের ন্যায় কুড়িগ্রামের চিলমারীতে তিনটি কেন্দ্রে এসএসসি,এসএসসি(ভােক) ও দাখিল পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। প্রথম দিনের পরীক্ষায় মােট ১হাজার ৯৪৩জন পরীক্ষার্থী অংশ গ্রহণ করে।
জানা গেছে,উপজেলার তিনটি পরীক্ষা কেন্দ্রে ৪০টি প্রতিষ্ঠানের মােট পরীক্ষার্থী ছিল ১হাজার ৯৮০জন। এদের মধ্যে ১হাজার ৯৪৩জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ গ্রহণ করে ও ৩৭জন পরীক্ষার্থী অনুপস্তিত ছিল।থানাহাট এইউ পাইলট সরকারী উচ বিদ্যালয় কেন্দ্রে ৮টি মাধ্যমিক বিদ্যালয়ের ৫৬০জন ও ৭টি ভােকশনাল বিদ্যালয়ের ২৭৩জন মিলে মােট ৮৩৩জন পরীক্ষার্থী,থানাহাট পাইলট বালিকা উচ বিদ্যালয় কেন্দ্রে ১২টি মাধ্যমিক বিদ্যালয়ের ৭৭০জন পরীক্ষার্থী ও রাজারভিটা ইসলামিয়া ফাজিল মাদ্রাসা কেন্দ্রে ১৩টি মাদ্রাসার ৩৪০জন পরীক্ষার্থী মিলে মােট ১হাজার ৯৪৩জন পরীক্ষার্থী প্রথম পরীক্ষায় অংশ গ্রহণ করে। এবার সংশাধিত ও পূনর্বিন্যাসিত সিলবাসে ৩ঘটার পরীক্ষা ২ঘটায় হচ্ছে,যা সকাল ১১টা থেকে বেলা ১টা পর্যন্ত অনুষ্ঠিত হয়।
থানাহাট এইউ পাইলট সরকারী উচ বিদ্যালয়র প্রধান শিক্ষক সেফাউনাহার সাজু জানান,প্রথম দিনের পরীক্ষা সুষ্ঠু পরিবেশে অনুষ্ঠিত হয়েছে। বাকি পরীক্ষা এরকম পরিবেশেই অনুষ্ঠিত হবে বল তিনি আশাবাদ ব্যাক্ত করেন।
উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মাে.তাহের আলী জানান,আজকের এসএসসি ও দাখিল পরীক্ষায় উপজেলার ৩টি কেন্দে ৪০টি শিক্ষা প্রতিষ্ঠানের মােট ১হাজার ৯৪৩ জন পরীক্ষার্থী অংশ গ্রহণ করে। প্রথম দিনের পরীক্ষায় কােন পরীক্ষার্থী বহিস্কার হয়নি। পরীক্ষা কেদ্রগুলির সার্বিক পরিবেশ ভাল ছিল বলে জানান তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *