ফারহানা আক্তার,,জয়পুরহাট প্রতিনিধি:
পুলিশ-জনতা ঐক্য করি, স্মার্ট বাংলাদেশ গড়ে তুলি’ প্রতিপাদ্যকে সামনে রেখে জয়পুরহাটে নানা আয়োজনের মধ্য দিয়ে কমিউনিটি পুলিশিং ডে-২০২৩ উদযাপন করা হয়েছে।
এ উপলক্ষে শনিবার (০৪ নভেম্বর) বেলা ১১ টায় জয়পুরহাট পুলিশ সুপার কার্যালয়ের সামনে থেকে একটি র‌্যালি শুরু করে পুলিশ লাইন্সে গিয়ে শেষ হয়।পরে জেলা পুলিশের আয়োজনে আলোচনা সভায় পুলিশ সুপার মোহাম্মদ নূরে আলম এর সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক সালেহীন তানভীর গাজী।
জয়পুরহাট কমিউনিটি পুলিশিং ফোরামের সদস্য সচিব বাবু নন্দলাল পার্শী এর সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন, জয়পুরহাট জজ কোর্টের জিপি এ্যাড. মোমেন আহম্মেদ চৌধুরী, জয়পুরহাট কমিউনিটি পুলিশিং ফোরামের সভাপতি মোহাম্মদ গোলাম হাক্কানী, সাবেক জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মোঃ আমজাদ হোসেন, এনজিও সমন্বয় কমিটির সভাপতি মোঃ নুরুল আমিন, জেলা মহিলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক শাম্মীম আজিজ সাজ, জেলা পরিষদ সদস্য সাবিনা চৌধুরী, জয়পুরহাট জেআরডিএম এর নির্বাহী পরিচালক রাজিয়া সুলতানা। এ সময় বক্তারা বলেন, বাংলাদেশ পুলিশ এখন দেশের মানুষের প্রধাণ ভরষাস্থলে পরিণত হয়েছে। পুলিশের সঙ্গে জনগণের সম্পৃক্ততা বৃদ্ধি ও অপরাধ দমনের অন্যতম মাধ্যম হিসেবে কমিউনিটি পুলিশিং বিশেষ ভূমিকা পালন করছে। পুলিশের কাজে সহযোগিতা ও অপরাধ সচেতনতা তৈরিতে বাল্য বিবাহ রোধ, ইভটিজিং প্রতিরোধ, জঙ্গিবাদ দমন, সন্ত্রাস দমন, মাদকের কুফল, নারী নির্যাতন, শিশু নির্যাতন, যৌতুক নিরোধ ও সামাজিক মূল্যবোধ সৃষ্টিসহ সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে বক্তারা বিভিন্ন দিক নির্দেশনা দেন ।
আলোচনা সভা শেষে শ্রেষ্ঠ কমিউনিটি পুলিশিং সদস্যদের মাঝে সম্মাননা স্বারক ও ক্রেস্ট বিতরণ করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *