ফারহানা আক্তার,জয়পুরহাট প্রতিনিধিঃ

পিতৃ পরিচয় ছাড়াই ফুটফুটে কণ্যা শিশুর জন্ম দিল এক প্রসূতী। জন্মের পরে শিশুটি মারা গেলেও শিশুটির পিতৃ পরিচয় নিয়ে এলাকায় বেশ সরগরম। ভোরবেলা থেকে ওই প্রসূতীর বাড়িতে ভিড় করছেন প্রতিবেশীরা। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল থেকে ওই প্রসূতীকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কম্পেলেক্সে ও মৃত শিশুটিকে জয়পুরহাট জেলা আধুনিক হাসপাতাল মর্গে পাঠায়। শুক্রবার ভোরে জয়পুরহাটের পাঁচবিবি উপজেলার কুয়াতপুর গ্রামে এই ঘটনা ঘটে।

এদিকে সন্তান প্রসবকালে ওই প্রসূতী সন্তানের জন্মদাতা হিসেবে প্রতিবেশী মৃত আব্দুস সালামের ছেলে ইমান আলীর (৪০) নাম বললেও স্থানীয় মাতব্বর আব্দুর রহিম প্রধান সেটিকে ধামাচাপা দেওয়ার চেষ্টা করে।

প্রসূতীর সন্তান প্রসবকালে সহায়তাকারী প্রত্যক্ষদশর্ী দুই নারী আসমা বেগম ও সুফিয়া বেগম বলেন, প্রায় ৭/৮ বছর পূর্বে ওই প্রসূতীর স্বামী মারা যায়। তারপর থেকে ওই প্রসূতী আর বিয়ে করেননি। ভোর রাতে হঠাৎ ওই প্রসূতীর পরিবারের লোকজন আমাদের ডেকে নিয়ে যায়। এসময় ঘরের ভিতরে প্রচন্ড পেট ব্যাথায় ছটপট করছিল। তখন জানতে পারি যে সে গর্ভবতী সন্তান প্রসব করবে। তখন এই অবৈধ সন্তানের পিতৃ পরিচয় জানতে চাইলে সে প্রতিবেশী ইমান আলীর নাম বলে।

এবিষয়ে অভিযুক্ত ইমান আলীর বাড়িতে গেলে তাকে পাওয়া যায়নি।

পাঁচবিবি থানার ভারপ্রাপ্ত কর্মকতার্ (ওসি) পলাশ চন্দ্র দেব ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *