ঝালকাঠি প্রতিনিধি :
ঝালকাঠিতে নানা আয়োজনে ইয়াস ব্লাড ব্যাংকের ৩য় প্রতিষ্ঠা বার্ষিকী পালন করা হয়েছে। “এসো রক্তদানে এগিয়ে যাই” এই স্লোগানে ১৮ই সেপ্টেম্বর রোজ সোমবার বিকাল ৫ টায় প্রেস ক্লাব হলরুমে ইয়ুথ অ্যাকশন সোসাইটি-ইয়াসের সহযোগিতায় অঙ্গ সংগঠন ইয়াস ব্লাড ব্যাংক এর আয়োজনে আলোচনা সভা, সম্মাননা স্মারক প্রদান, শপথ পাঠ, কেক কাটা ও দোয়া অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে ইয়াস ব্লাড ব্যাংকের সভাপতি সুমাইয়া রহমান সেতু এর সভাপতিত্বে ও রনি চন্দ্রের সঞ্চালনায় প্রধান অতিথি’র আসন গ্রহণ করে বক্তব্য রাখেন ডা. এইচ এম জহিরুল ইসলাম সিভিল সার্জন, ঝালকাঠি। বিশেষ অতিথির আসন গ্রহণ করে বক্তব্য রাখেন ইসরাত জাহান সোনালী উপদেষ্টা ও মহিলা ভাইস চেয়ারম্যান সদর উপজেলা ঝালকাঠি, বিশেষ অতিথী মানিক রায় সাধারন সম্পাদক প্রেসক্লাব ঝালকাঠি, উপদেষ্টা- মোঃ হাসান মাহমুদ, উপদেষ্টা- মোঃ সবির হোসেন ইয়াস ব্লাড ব্যাংক এর সাধারণ সম্পাদক আফসান আহমেদ নাহিদ সহ বিভিন্ন সামাজিক সংগঠনের প্রতিনিধিসহ ইয়াস ব্লাড ব্যাংকের সদস্যবৃন্দ।

আলোচনা সভার শুরুতে শুভেচ্ছা বক্তব্যে ইয়াসের সাধারণ সম্পাদক মাহিদুল ইসলাম ইসলাম ইয়াস ও ইয়াস ব্লাড ব্যাংকের কার্যক্রম তুলে ধরেন। ইয়াস ব্লাড ব্যাংকের নির্বাহী সদস্য রনি চন্দ্র বলেন “বিগত তিন বছরে আমাদের কাছে মোট ৪১৪৩ ব্যাগ এর আবেদনের প্রেক্ষিতে ২৫০৪ ব্যাগ রক্তদান করতে সক্ষম হয়েছি এবং এখন পর্যন্ত ৫০০ এর অধিক ব্যাগ থ্যালাসেমিয়া রোগীকে রক্তদান করতে পেরেছি পাশাপাশি ৩২৫+ ফ্রি ব্লাড ব্যাগ অসহায় রোগীকে প্রদান করা হয়েছে।”

আলোচনা সভায় রক্তযোদ্ধাদের মাঝ থেকে বক্তব্য রাখেন সোনার বাংলা ব্লাড ব্যাংকের নির্বাহী সদস্য মোঃ মেহেদী হাসান অনিম, বন্ধুসভার সভাপতি মশিউর রহমান খোকন, ইউনিক ব্লাড ব্যাংক এর পরিচালক আরাফাত হোসেন, ইয়ুথ অ্যাকশন সোসাইটির সাংগঠনিক সম্পাদক সাব্বির হোসেন রানা।

বক্তারা বলেন “রক্তদান একটি মহৎ কাজ, সেচ্ছায় রক্তদানের মাধ্যমে অনেক গরীব অসহায় মানুষ আজ বিনামূল্যে রক্ত পাচ্ছে। ইয়াস ব্লাড ব্যাংক এই তিন বছরে যে কাজ করেছে তা ঝালকাঠিতে একটি বিরল বিষয় এবং বক্তারা রক্তদানের সুবিধা-অসুবিধা নিয়ে আলোচনা করে ও ইয়াস ব্লাড ব্যাংকের সাফল্য কামনা করে এর ধারাবাহিকতা বজায় রাখার আহবান জানান।”

প্রধান অতিথি ডা. এইচ এম জহিরুল ইসলাম সিভিল সার্জন, ঝালকাঠি সংগঠনদের রক্তযোদ্ধাদের নিয়ে কেক কেটে প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন অনুষ্ঠান শুরু করেন ও ইয়াসের উপদেষ্টা ইসরাত জাহান সোনালী রক্তযোদ্ধাদের শপথ বাক্য পাঠ করান।

আলোচনা সভা শেষে দুই ক্যাটাগরিতে পাঁচজনকে সম্মাননা স্মারক প্রদান করা হয়। তারা হলেন- সেরা রক্তদাতা বাধন কর্মকার, বাবুল খলিফা, আসিত সরকার, সেরা রক্তযোদ্ধা আরাফাত হোসেন, মোঃ রাকিব খান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *