ঝালকাঠি প্রতিনিধি:
ফোন দেওয়ার সাথে সাথে ঝালকাঠি মিডিয়া ফোরাম সমাজ কল্যাণ সোসাইটি অক্সিজেন জোন এর সভাপতি মোঃ মনির হোসেন এবং সেক্রেটারি আরিফুর রহমান রায়হান অক্সিজেন সিলিন্ডার নিয়ে ছুটে চলে কোভিট আক্রান্ত রোগীর বাড়িতে। দিন রাত 24 ঘণ্টা যখনই কোন কোভিট আক্রান্ত রোগীর স্বজন ফোন দেয় তখনই তাদের শুরু হয় ছুটে চলা। শুধু ঝালকাঠি শহর নয় ঝালকাঠি জেলার সব থানায় তাদের সেবা চলছে। জেলার পাশাপাশি বরিশাল মেডিকেল এবং পিরোজপুর কাউখালীতে তারা অক্সিজেন সেবা দিয়েছেন।
ঝালকাঠির মিডিয়া ফোরাম সমাজ কল্যাণ সোসাইটি অক্সিজেন জোন এর ফ্রি অক্সিজেন সেবা চালু হয় ৭ই জুলাই থেকে । এখন পর্যন্ত এই সংগঠন প্রায় ৯০জন কোভিট আক্রান্ত রোগীকে ফ্রী অক্সিজেন সেবা দিয়েছে।

সভাপতি মোঃ মনির হোসেন বলেন যখন দেখেছি অক্সিজেনের অভাবে এদিক-ওদিক ছোটাছুটি করছেন তখন চিন্তা ভাবনা করে দেখলাম মানুষের জন্য কিছু একটা করা যায় কিনা। দু চারজন বন্ধুদের সাথে আলাপ করলাম তারা আমাকে উৎসাহ দিল সেই থেকে পথচলা।
যখন ঝালকাঠিতে তীব্র অক্সিজেন সংকট শুরু হয় তখন বরিশাল থেকে নিজেরা সরাসরি রিফিল করে এনে সেবা চালাচ্ছি। বর্তমানেও বরিশাল থেকে অক্সিজেন এনে মানুষের সেবা দিয়ে যাচ্ছি।
তিনি আরো বলেন কোভিট রোগীর স্বজন একটি ফোন দিবে অক্সিজেনের জন্য তাকে খুঁজে নেওয়ার দায়িত্ব আমাদের। পাশাপাশি রোগীর অবস্থা খারাপ হলে অক্সিজেন সেবা দিয়ে নিজেরাই হাসপাতালে ভর্তি করিয়ে দিই। সংগঠনের সাধারণ সম্পাদক আরিফুর রহমান রায়হান বলেন সেবা চালিয়ে যেতে আমরা হিমশিম খাচ্ছি খুব অর্থনৈতিক সংকটে আছি। কতদিন এভাবে সেবা চালিয়ে যেতে পারবো জানিনা। আমাদের ব্যবসা বাণিজ্য বন্ধ করে মানুষের বাড়িতে বাড়িতে ফ্রী অক্সিজেন পৌঁছে দিচ্ছি।
সভাপতি মোঃ মনির হোসেন বলেন আপনারা আমাদেরজন‍্য দোয়া করবেন আমরা যদি সুস্থ থাকি আমাদের কার্যক্রম বন্ধ হবে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *