লালমনিরহাট প্রতিনিধি

দীর্ঘ ১৫ বছর পর লালমনিরহাট-৩ (সদর) আসনে আওয়ামী লীগের এমপি নির্বাচিত হয়েছেন এ্যাড. মতিয়ার রহমান। এবার তাকে মন্ত্রী পরিষদের সদস্য করার দাবি জানিয়েছেন স্থানীয় ব্যবসায়ীবৃন্দ।
বুধবার (১০জানুয়ারি) প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃষ্টি আকর্ষণ করে লালমনিরহাট চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি এক সংবাদ সম্মেলনের মধ্যমে এ দাবী জানান। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে চেম্বার অব কমার্সের সভাপতি শেখ আব্দুল হামিদ বাবু বলেন, ‘লালমনিরহাটের মানুষ দীর্ঘদিন পর নৌকা প্রতীকে আনন্দ উদ্দীপনার সঙ্গে ভোট দিয়ে অ্যাড. মতিয়ার রহমানকে বিজয়ী করেছেন। তাকে আগামীতে মন্ত্রীসভার সদস্য মনোনীত করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুদৃষ্টি আকর্ষণ করেছেন এই এলাকার ব্যবসায়ী, রাজনৈতিক ও বিভিন্ন সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ ।’ তিনি বলেন,
‘লালমনিরহাট সদর সংসদীয় এলাকা রাজনৈতিক ও সামাজিকভাবে দীর্ঘদিনের একটি অবহেলিত ও বঞ্চিত এলাকা। অধিকাংশ সময়ে এই এলাকায় বিএনপি ও জাতীয় পার্টি সংসদ সদস্য থাকায় তেমন কোনো উন্নয়ন হয়নি।’ অ্যাড. মতিয়ার রহমানকে মন্ত্রী পরিষদে নেওয়া হলে সেই কাক্সিক্ষত উন্নয়ন পাওয়া যাবে বলে তিনি আশা প্রকাশ করেন’। এসময় লালমনিরহাট চেম্বার অব কমার্সের সিনিয়র সহসভাপতি মোড়ল হুমায়ুন কবীর, সহ সভাপতি শাহ আলম শেখ সহ চেম্বারের অন্যান্য পরিচালকবৃন্দ ও ব্যবসায়ীবৃন্দ উপস্থিত ছিলেন।

একই দাবীতে এর আগে মঙ্গলবার (৯জানুয়ারি) দুপুরে জেলা আওয়ামীলীগ কার্যালয়ে সংবাদ সম্মেলন করেন দলীয় নেতাকর্মী, পেশাজীবী, সামাজিক, সাংস্কৃতিক ও ধর্মীয় সংগঠনের প্রতিনিধিরা। এসময় তারা নব নির্বাচিত সংসদ সদস্য মতিয়ার রহমানকে নতুন মন্ত্রীপরিষদে নেওয়ার দাবি জানান।

জানা গেছে, ২০০১ সালে লালমনিরহাট-৩ আসনে জয় পান বিএনপির রংপুর বিভাগীয় সাংগঠনিক সম্পাদক আসাদুল হাবিব দুলু। পরে ২০০৮ আওয়ামী লীগের ইঞ্জিনিয়ার আবু সালেহ মোঃ সাইদ দুলাল এমপি নির্বাচিত হন। এরপট ২০১৪ ও ২০১৮ সালের নির্বাচনে আওয়ামী লীগ নেতৃত্বাধীন মহাজোটের প্রার্থী হিসেবে এই আসনে সংসদ সদস্য হন জাতীয় পার্টির চেয়ারম্যান জি এম কাদের। তবে দ্বাদশ সংসদ নির্বাচনে জি এম কাদের রংপুর-৩ (সদর) আসনে দাঁড়ানোর সিদ্ধান্ত নিলে লালমনিরহাট-৩ (সদর) আসন মনোনয়ন পান আওয়ামী লীগ নেতা অ্যাডভোকেট মতিয়ার রহমান। এতে দীর্ঘ ১৫ বছর পর দ্বাদশ নির্বাচনে শরিক দলের উপর ভর না করেই এককভাবে আসনটি আওয়ামী লীগের দখলে আসে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *