ফারহানা আক্তার, জয়পুরহাট প্রতিনিধি :

জয়পুরহাটের পাঁচবিবি উপজেলার আওলাই ইউনিয়নের কাঁঠালী গ্রামের বিবাদপূর্ণ সম্মত্তিতে আদালতের ১৪৪ ধারা জারি থাকা সত্ত্বেও আদালতের ঐ নিষেধাক্কা অমান্য করে জবরদখল করে ঘর নির্মাণের অভিযোগ পাওয়া গেছে। এতে উভয় পক্ষের মধ্যে যে কোন সময় রক্তক্ষয়ী সংর্ঘষের আশংকা করছে এলাকাবাসী।
সরেজমিনে গিয়ে এবং বাদী কাঁঠালী গ্রামের মৃত অবার আলীর পুত্র আন্তাজ আলীর করা মামলা সুত্রে জানাযায়, প্রায় ১১ বৎর পূর্বে প্রতিবেশি জহির উদ্দিনের কাছ থেকে এস এ খতিয়ান নং- ২০৬ এর ১৭৪ দাগের ২০ শতক ধানী জমি দুই ভাইয়ের নামে ক্রয় করেন।
এরপর উক্ত ক্রয় করা জমিটি দুই ভাইয়ের মধ্যে মমতাজ আলী পশ্চিমে এবং আন্তাজ আলী পূর্ব পাশ্বে সম পরিমান ১০ শতক করে ভোগদখল করে আসছে। এবস্থায় পূর্ব পাশ্বে আন্তাজ আলীর অংশের সম্পত্তির স্থানীয় তহশিল অফিসে খাজনা খারিজ দাখিল করেছেন।
এখন হঠাৎ করে বিবাদী মমতাজ আলী ও তার তিন ছেলে আব্দুর রহমান, শরিফুল ইসলাম ও বাবু মিলে হাতে লাঠি ও দেশীয় অস্ত্রসহ বাদীর পূর্ব পাশ্বে ভোগদখলকৃত অংশে আদালতের ১৪৪ধারা জারি থাকা সত্ত্বেও জোরপূর্বক ভয়ভীতি প্রদর্শন করে ঘর নির্মাণের কাজ শুরু করে। এতে বাদী বাধা দিলে প্রতিপক্ষরা বিভিন্ন প্রকার ভয়ভীতি, গালিগালাজ ও হত্যার হুমকি দেয়।
এবিষয়ে এলাকাবাসীর সঙ্গে কথা বললে তারা সাংবাদিকদের জানান, দীর্ঘদিন যাবৎ বিবাদীরা বিবাদপূর্ণ জায়গাসহ বাদীর বাবার বিভিন্ন জায়গার সম্পত্তি কৌশলে লিখে নেয় এবং অবশিষ্ট সম্পত্তি জোরপূর্বক দখল করে নেয়। এলাকাবাসী আরো জানায়, মমতাজ আলী ও তার তিন ছেলে অত্র এলাকার দাঙ্গাবাজ।
এবিষয়ে পাঁচবিবি থানার ওসি (তদন্ত) সারোয়ার আলম সাংবাদিকদের জানান, আদালতের আদেশ ক্রমে ঐ জায়গায় ১৪৪ধারা জারি করা হয়েছে। যদি কেউ এই আদেশ অমান্য করে তাহলে, আদালতের আদেশ অনুযায়ী তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *