ঠাকুরগাঁ্ও প্রতিনিধি

ঠাকুরগাঁও জেলার সদর উপজেলায়” মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর কর্তৃক বাস্তবায়নাধীন সেকেন্ডারি এডুকেশন ডেভেলপমেন্ট প্রোগ্রামের (এসইডিপি) অন্তর্ভুক্ত স্ট্রেংদেনিং রিডিং হ্যাবিট অ্যান্ড রিডিং স্কিলস অ্যামাং সেকেন্ডারি স্টুডেন্টস স্কিম-এর আওতায় পাঠাভ্যাস উন্নয়ন কর্মসূচির আওতাভুক্ত ১৬২ টি প্রতিষ্ঠানে শিক্ষার্থীদেরকে পাঠাভ্যাস উন্নয়ন কর্মসূচির বই প্রদান করা হয়।

মঙ্গলবার ( ২৩ জানুয়ারি) সকাল ১০টায় ঠাকুরগাঁও সরকারি বালক উচ্চ বিদ্যালয় মিলনায়তনের সামনে
সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ আব্দুর রহমানের সহায়তায় পাঠাভ্যাস উন্নয়ন কর্মসূচির সংশ্লিষ্ট সহকারী ব্যবস্থাপক সকল প্রতিষ্ঠানের সংগঠকদের হাতে বইগুলো প্রদান করেন।
পাঠ্যবইয়ের পাশাপাশি তাদের মন ও বয়সের উপযোগী সুন্দর, সুখপাঠ্য এবং উন্নত মানের বই প্রদানের পূর্বে সকল শিক্ষকদের উদ্দেশ্যে সংক্ষিপ্ত বক্তব্য প্রদান করেন মো: আল-আমিন সহকারী ব্যবস্থাপক, পাঠাভ্যাস উন্নয়ন কর্মসূচি, আব্দুর রহমান উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার, এবং জনাব বিশ্বনাথ রায়, প্রধান শিক্ষক ঠাকুরগাঁও সরকারি বালক বিদ্যালয়।

এছাড়াও অতিথিবৃন্দ বলেন বর্তমান বাংলাদেশ সরকার শিক্ষা ব্যবস্থার সামগ্রিক উন্নয়নে নানামুখী কর্মকান্ড পরিচালনা করছে। এরই অংশ হিসেবে পাঠাভ্যাস উন্নয়ন কর্মসূচি দেশের ৩০০ টি উপজেলার ১৫০০০ শিক্ষা প্রতিষ্ঠানে একযোগে পরিচালিত হচ্ছে। এবং এই কর্মসূচি অতিশীঘ্রই সমগ্র দেশ ব্যপী পরিচালিত হবে বলেও তাঁরা আশাবাদ ব্যক্ত করেন। সংগঠকরা এই কর্মসূচির মূল চালিকাশক্তি এবং কর্মসূচি সফল ভাবে বাস্তবায়ন করার জন্য সংগঠকদের ভুমিকা অপরিসীম। সুতরাং তাদেরকে সফলভাবে কর্মসূচি বাস্তবায়নে একযোগে কাজ করার জন্য আহবান জানানো হয়। পরে “পাঠাভ্যাস উন্নয়ন কর্মসূচির অংশ হিসেবে সুষ্ঠুভাবে ১৬২ টি প্রতিষ্ঠানে বই প্রদান করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *