ঢাকা অফিস

পুলিশকে বিচারিক ক্ষমতা প্রদান ও জনগণের ওপর লাঠি পেটার নির্দেশে গভীর উদ্বেগ প্রকাশ করেছে এনডিপি
১৪ মে ২০২১ শুক্রবার ন্যাশনাল ডেমোক্রেটিক পার্টি-এনডিপি’র চেয়ারম্যান খোন্দকার গোলাম মোর্তজা ও মহাসচিব মোঃ মঞ্জুর হোসেন ঈসা গভীর উদ্বেগ ও উৎকন্ঠা প্রকাশ করে বলেন, করোনায় ঈদ উৎসব এমনিতেই ম্লান হয়ে গেছে, সরকারের অপরিকল্পিত লগডাউন এর কারণে জনগণ সীমাহীন দূর্ভোগের মধ্যে ঈদ উদযাপন করেছে।

নতুন করে সরকার আবারও লগডাউনের পরিকল্পনা করছে এবং সেই পরিকল্পনায় সংবিধানকে উপেক্ষা করে ‘জনপ্রশাসন প্রতিমন্ত্রীকে জনস্বার্থে আপনি সরকারের একজন গুরুত্বপূর্ণ মন্ত্রী হয়ে রাষ্ট্রের মালিক জনগণের ওপর পুলিশের লাঠিপেটা করার নির্দেশের উদ্যোগ নিতে পারেন না। গণমাধ্যমে দেয়া আপনার এরূপ বক্তব্য সংবিধান বিরোধী।

সংবিধান ও মানবাধিকার লংঘন করে সরকার কর্তৃক জনগণের ওপর পুলিশকে লাঠিপেঠার নির্দেশ ও বিচারিক ক্ষমতা প্রয়োগের ক্ষমতা প্রদানের উদ্যোগে শৃঙ্খলা রক্ষা করতে গিয়ে কিছু অসৎ পুলিশ যে বাণিজ্য করবে তাতে সাধারণ জনগণ আরো দিশেহারা হয়ে যেতে পারে।

অনেক সময় দেখা যায় মাদক বিরোধী অভিযানে কিছু কিছু অসৎ পুলিশ ভাল ও নিরীহ মানুষের পকেটে মাদক ঢুকিয়ে হয়রানিমূলক মামলার ভয় দেখিয়ে ব্যাপক চাদাবাজি করে। কেউ কেউ চাদা দিতে অস্বীকার করলে তার বিরুদ্ধে মিথ্যা মামলা করে তাকে কারাগারে প্রেরণ করে।

ব্যক্তিগত শত্রুতাও এক্ষেত্রে পুলিশকে অর্থের বিনিময় ঢাল হিসেবে ব্যবহার করে। সরকারের এই নতুন আইনও জনগণের বিরুদ্ধে অপপ্রয়োগ হওয়ার সম্ভাবনা বেশি। সুতরাং সরকারকে এই বক্তব্য প্রত্যাহার করার জন্য এনডিপি’র পক্ষ থেকে আমরা জোর দাবী জানাচ্ছি।

আমরা আশা করবো দেশের প্রধানমন্ত্রী এই মহামারি করোণা সংকট থেকে বের হওয়ার জন্য জাতীয় ঐক্য প্রতিষ্ঠিত করে দেশের সাধারণ মানুষকে স্বস্তি ও মুক্তি দেবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *