ফেনী প্রতিনিধি

বাংলাদেশ আমার অহংকার এই স্লোগান নিয়ে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) প্রতিষ্ঠালগ্ন থেকে বিভিন্ন ধরণের অপরাধীদের গ্রেফতারের ক্ষেত্রে জোরালো ভূমিকা পালন করে আসছে। র‌্যাব সৃষ্টিকাল থেকে সমাজের বিভিন্ন অপরাধ এর উৎস উদঘাটন, অপরাধীদের গ্রেফতারসহ আইন শৃঙ্খলা পরিস্থিতির সার্বিক উন্নয়নে নিরলসভাবে কাজ করে চলেছে। র‌্যাব-৭, চট্টগ্রাম অস্ত্রধারী সস্ত্রাসী, ডাকাত, ধর্ষক, দুর্ধষ চাঁদাবাজ, সন্ত্রাসী, খুনি, ছিনতাইকারী, অপহরণকারী ও প্রতারকদের গ্রেফতার এবং বিপুল পরিমাণ অবৈধ অস্ত্র, গোলাবারুদ ও মাদক উদ্ধারের ক্ষেত্রে জিরো টলারেন্স নীতি অবলম্বন করায় সাধারণ জনগনের মনে আস্থা ও বিশ্বাস অর্জন করতে সক্ষম হয়েছে।

র‌্যাব-৭, চট্টগ্রাম গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে যে, কতিপয় ব্যক্তি সীমান্তবর্তী দেশ ভারত থেকে অবৈধভাবে বিভিন্ন ধরনের চোরাইকৃত ভারতীয় কাপড় একটি মাইক্রোবাস যোগে বহন করে বিক্রয়ের উদ্দেশ্যে ফেনী জেলার ছাগলনাইয়া হতে সোনাগাজী এর দিকে নিয়ে যাচ্ছে। উক্ত তথ্যের ভিত্তিতে র‌্যাব-৭, চট্টগ্রামের একটি আভিযানিক দল গত ২৪ মার্চ ২০২৩ খ্রিঃ তারিখ সকাল ০৯:৫০ ঘটিকায় ফেনী জেলার সোনাগাজী থানাধীন মির্জাপুর এলাকায় পাকা রাস্তার উপর একটি অস্থায়ী চেকপোষ্ট স্থাপন করে গাড়ী তল্লাশী শুরু করে। এসময় একটি সন্দেহজনক মাইক্রোবাসকে থামানোর সংকেত দিলে উক্ত গাড়ীটি না থামিয়ে দ্রুত গতিতে পালিয়ে যাওয়ার চেষ্টাকালে র‌্যাব সদস্যরা উক্ত গাড়ীসহ আসামী আবু বক্কর সিদ্দিক (৩২), পিতা- আঃ রহমান, সাং- উত্তর যশপুর, থানা- ছাগলনাইয়া, জেলা- ফেনীকে আটক করতে সক্ষম হয়।

পরবর্তীতে উপস্থিত স্বাক্ষীদের সম্মুখে উক্ত গাড়ী তল্লাশী করে আসামীর দেখানো ও সনাক্তমতে আসামীর দখলে থাকা উক্ত মাইক্রোবাসের ভিতর যাত্রী বসার সীট ও পিছনের ডালায় মালামাল রাখার জায়গা হতে ১৬ টি পাটের তৈরি চটের বস্তায় বিভিন্ন ব্র্যান্ডের ৮৯৫ পিস ভারতীয় শাড়ি এবং ০৩ টি চটের বস্তায় বিভিন্ন ব্র্যান্ডের ১৬০ পিস ভারতীয় থ্রি-পিস জব্দসহ আসামীকে গ্রেফতার করা হয় এবং চোরাকারবারে ব্যবহৃত মাইক্রোবাসটি জব্দ করা হয়।

গ্রেফতারকৃত আসামীকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, সে দীর্ঘদিন যাবৎ সুকৌশলে সীমান্তবর্তী দেশ ভারত হইতে অবৈধ উপায়ে চোরাইকৃত ভারতীয় শাড়ি কাপড় সংগ্রহ পূর্বক ঢাকা, চট্টগ্রাম জেলাসহ বাংলাদেশের বিভিন্ন জেলায় পাইকারী মূল্যে বিক্রয় করে আসছে।

গ্রেফতারকৃত আসামী এবং উদ্ধারকৃত মালামাল সংক্রান্তে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *