ফারুক আহমেদ

বাংলাদেশের খাবার, রূপ, আতিথেয়তা আর মানুষের প্রেমে তো অনেকেই পড়ে যায়। প্রায়ই ভারতীয় তারকারা বাংলাদেশের নানান বিষয় নিয়ে প্রশংসায় মেতে ওঠে। এবার এই তালিকায় যুক্ত হলো পশ্চিম বাংলার অভিনেত্রী সোহিনী সরকারের নাম। বাংলাদেশের প্রথমা প্রকাশন থেকে প্রকাশিত কথাসহিত্যিক রাহিতুল ইসলামের লেখা উপন্যাস “অর্পা” ও “কলসেন্টারের অপরাজিতা”র ভূয়সী প্রশংসা করলেন সোহিনী। সামজিক যোগাযোগমাধ্যমে দিয়েছেন উপন্যাস দুটোর ভিডিও রিভিউ। ১৯ ডিসেম্বর দুপুরে “শ্রীকান্ত”, “বিবাহ অভিযান” ও “ভিঞ্চি দা” খ্যাত অভিনেত্রী সোহিনী সরকার তাঁর ভেরিফায়েড পেইজ থেকে একটি ভিডিও পোস্ট করেন। ক্যাপশনে লেখেন, “বাংলা‌দে‌শের কথাসা‌হি‌ত্যিক রা‌হিতুল ইসলামের ‘অর্পা’ ও ‘কল সেন্টা‌রের অপরা‌জিতা’ উপন‌্যাস দু‌টো ভীষণ অনুপ্রা‌ণিত ক‌রে‌ছে। মুগ্ধ হ‌য়ে‌ছি!” কথাসাহিত্যিক রাহিতুল ইসলামের লেখা উপন্যাস ‘অর্পা’ ও ‘কল সেন্টারের অপরাজিতা’ প্রকাশিত হয়েছে প্রথমা থেকে। ভারতে বইটি পাওয়া যাবে দে’জ পাবলিকেশনসে। সোশ্যাল মিডিয়ায় সোহিনী সরকারের রিভিউ ভিডিও পোস্ট দেওয়ার বিষয়ে জানতে চাইলে লেখক রাহিতুল ইসলাম বলেন, ‘কলকাতার জনপ্রিয় অভিনেত্রী সোহিনী সরকারের প্রতি আমি কৃতজ্ঞ। ‘অর্পা’ ও ‘কল সেন্টারের অপরাজিতা’,’ উপন্যাসটি তার ভালো লেগেছে এবং ভিডিওর মাধ্যমে তিনি প্রতিক্রিয়া জানিয়েছেন। আমি সত্যিই আপ্লুত!’
তিনি আরো বলেন, রি‌ভিউ ভি‌ডিও‌টি সো‌হি‌নী সরকার‌কে নির্মাণ ক‌রে দি‌য়ে‌ছে প্রডাকশন হাউজ ফি‌লিং স্টেশ‌ন তাঁদেরকেও ধন্যবাদ।
রাহিতুল ইসলামের প্রকাশিত বইয়ের সংখ্যা ১৫টি। উল্লেখযোগ্য উপন্যাস: ‘অর্পা’, ‘কল সেন্টারের অপরাজিতা’, ‘চরের মাস্টার কম্পিউটার ইঞ্জিনিয়ার’, ‘হ্যালো ডাক্তার আপা’, ‘ভালোবাসার হাট-বাজার’ ‘বদলে দেওয়ার গান’, এবং ‘কেমন আছে ফ্রিল্যান্সার নাদিয়া’। ‘আউটসোর্সিং ও ভালোবাসার গল্প’ বইটি ফিলিপাইন থেকে ইংরেজি ভাষায় প্রকাশিত হয়েছে। সাহিত্যে অবদানের স্বীকৃতিস্বরূপ ‘আউটসোর্সিং ও ভালোবাসার গল্প’ বইয়ের জন্য জাতীয় ফ্রিল্যান্সিং অ্যাওয়ার্ড (২০১৯) এবং ‘কল সেন্টারের অপরাজিতা’র জন্য এসবিএসপি সাহিত্য পুরস্কার (২০২১) পেয়েছেন। সবশেষ স্মার্ট বাংলাদেশকে তুলে ধরার জন্য বদলে দেওয়ার গান উপন্যাসে পেয়েছেন ‘পজিটিভ ইনফ্লুয়েন্সার অ্যাওয়ার্ড (২০২৩)। প্রসঙ্গত, এর আগে লেখক রাহিতুল ইসলামের লেখা বই “ভালোবাসার হাট-বাজার” পড়ে মুগ্ধতা প্রকাশ করেছিলেন কলকাতার জনপ্রিয় তরুণ অভিনেত্রী রূপসা চট্টোপাধ্যায়। নতুন বছর ২০২১-এর প্রথম দিন দুপুরে নিজের সামাজিক যোগাযোগ মাধ্যম ইনস্টাগ্রাম ও ফেসবুকে রূপসা রাহিতুল ইসলামের বইয়ের একটি রিভিউ ভিডিও পোস্ট করেছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *