ঢাকা অফিসঃ
গাইবান্ধার বালাশি ঘাট হতে বাহাদুরাবাদ ঘাট পর্যন্ত টানেল নির্মাণে জন্য রংপুর বিভাগ সাংবাদিক সমিতি ঢাকা- আরডিজেএ কে আরও তৎপর হওয়ার আহ্বান জানিয়েছেন জাতীয় সংসদের ডেপুটি স্পিকার মো. ফজলে রাব্বি মিয়া।

তিনি বলেছেন, উত্তরাঞ্চলের মানুষের ভাগ্যোন্নয়নে সরকারকেও বিশেষ ভূমিকা রাখতে হবে।

শুক্রবার রাজধানীর পল্টন টাওয়ারে রংপুর বিভাগ সাংবাদিক সমিতি, ঢাকার (আরডিজেএ) বার্ষিক সাধারণ সভায় (এজিএম) প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, উত্তরাঞ্চলের মানুষের ভাগ্য পরির্বতন হয়েছে বঙ্গবন্ধু যমুনা সেতু হওয়ার পর। তাই ওই অঞ্চলের মানুষের জীবনমান উন্নয়নে জন্য গাইবান্ধার বালাশি ঘাট হতে বাহাদুরাবাদ ঘাট পর্যন্ত টানেল নির্মাণ করতে হবে। এ দাবি নিয়ে আরডিজেএ- কে আরও তৎপর হতে হবে।

রংপুরের মানুষের স্বার্থ সংশ্লিষ্ট বিষয়গুলো সংবাদ মাধ্যমে তুলে ধরার আহ্বান জানিয়ে তিনি বলেন, রংপুরের মানুষ আমরা যে যে দল মতের অনুসারি হই না কেন? দেশের উন্নয়ন ও রংপুরের উন্নয়নের জন্য একসঙ্গে কাজ করবো। এজন্য যারা রংপুরের বাসিন্দা ঢাকায় সাংবাদিকতা করছেন তাদেরও ভূমিকা রাখতে হবে। রংপুরের সমস্যা সংকট নিরসেন যে যেখান থেকে কথা বলবেন,তার সেই বক্তব্য জাতির কাছে তুলে ধরতে সাংবাদিক হিসেবে আপনাদের ভূমিকা রাখতে হবে।

ডেপুটি স্পিকার বলেন, উত্তরাঞ্চলকে মঙ্গা পীড়িত অঞ্চল বলে সমালোচনা না করা হয়। ওই অঞ্চলের জনপ্রতিনিধিকেও মঙ্গা এলাকার বলে কোণঠাসা করা হয়। তাই কীভাবে এই এলাকার মানুষের জীবনযাত্রার মানকে আরও উন্নতির দিকে এগিয়ে নিয়ে যাওয়া যায়, সে বিষয়ের ওপর সবাইকে গুরুত্ব দিতে হবে। উত্তরাঞ্চলে উৎপাদিত খাদ্য পণ্য সারা দেশের মানুষের খাদ্য চাহিদা পূরণে বিরাট ভূমিকা রাখে। এ কথাও সবাইকে মনে রাখতে হবে।

অনুষ্ঠানে আলোচিত্রে একুশে পদক ২০২১ প্রাপ্ত রংপুর বিভাগ সাংবাদিক সমিতির সদস্য পাভেল রহমানকে সংগঠণের পক্ষ থেকে ক্রেষ্ট তুলে দিয়ে সম্মননা জানানো হয়।

রংপুর বিভাগ সাংবাদিক সমিতির ঢাকা’র সভাপতি মোকছুদার রহমান মাকসুদের সভাপতিত্বে অনুষ্ঠানে মো. মশিউর রহমান রাঙ্গাঁ এমপি, আরডিজেএর সাধারণ সম্পাদক মিজানুর রহমানসহ সংগঠনটির সিনিয়র নেতারা বক্তব্য রাখেন।

এ সময় যুগ্ম-সাধারণ সম্পাদক মো. রবিউল ইসলাম, এম. উমর ফারুক, সাংগঠনিক সম্পাদক ইমরুল কাওসার ইমন, অর্থ সম্পাদক সিরাজুস সালেকিন চৌধুরী, প্রচার ও প্রকাশনা সম্পাদক আকতারুজ্জামান, দপ্তর সম্পাদক মো. আখতারুজ্জামান, সাংস্কৃতিক সম্পাদক আরিফ চৌধুরী পলাশ, কার্যনির্বাহী সদস্য মাহবুব মমতাজী, আরিফুল ইসলাম আরিফ, শাফিউল আল ইমরান, মো. মিজানুর রহমানসহ অন্যান্য সাধারণ সদস্যরা উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *