ভূূরুঙ্গামারী(কুড়িগ্রাম)  প্রতিনিধি ঃ
কুড়িগ্রামের ভুরুঙ্গামারী সীমান্তে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সেক্টর ও ভারতের সীমান্ত রক্ষাবাহিনী (বিএসএফ) সেক্টও পর্যায়ে পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি)  দুপুরে বাগভান্ডার সীমান্তে আন্তর্জাতিক মেইন পিলার নং ৯৬২ এর নিকট এ বৈঠক অনুষ্টিত হয়।
বৈঠকে বাংলাদেশের  পক্ষে নেতৃত্ব দেন ১৫ বিজিবির সেক্টর কমান্ডার কর্ণেল পিএসসি আরেফিন তালুকদার অপরদিকে ভারতের পক্ষে নেতৃত্ব দেন কোচবিহার ১৯২ বিএসএফের সেক্টর কমান্ডার ডিআইজি প্রভাকর জোসি। উক্ত বৈঠকে বিজিবি-বিএসএফ এর ব্যাটালিয়ন অধিনায়ক, ষ্টাফ অফিসার ও সংশি­ষ্ট এলাকার কোম্পানী কমান্ডারগণ উপস্থিত ছিলেন।
 সীমান্তে বিজিবি-বিএসএফে নজরদারী বৃদ্ধি করা, চোরাচালান প্রতিরোধ, অবৈধ অনুপ্রবেশ, বাংলাদেশ সরকারের জিরো টলারেন্স নীতির সমর্থনে মাদক পাঁচার বন্ধ করা এবং আন্তঃ সীমান্ত অপরাধ হ্রাস করার বিষয়ে ফলপ্রসু আলোচনা করা হয় এই বৈঠকে। এ ছাড়া দু’দেশের মধ্যে বিদ্যমান শান্তি শৃঙ্খলা বজায় রাখার লক্ষ্যে সীমান্ত এলাকায় সৃষ্ট যেকোন অনাকাঙ্খিত ঘটনা একে অপরের সার্বিক সহযোগিতা ও যোগাযোগের মাধ্যমে দ্রুত সমাধান করে বিজিবি-বিএসএফ এর মধ্যে বিদ্যমান বন্ধুত্বপূর্ণ সুসম্পর্ক বজায় রাখার ব্যাপারে উভয় পক্ষ সম্মত হন।
এ প্রসঙ্গে  বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) লালমনিরহাট ১৫ ব্যাটালিয়নের অধিনায়ক লে.কর্নেল এস এম তৌহিদুল-আলম মঙ্গলবার রাতে প্রেস ব্রিফিংয়ের মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছেন।

 
 
 
 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *