লালমনিরহাট প্রতিনিধি ॥
লালমনিরহাটের ঐতিহ্যবাহী হাতীবান্ধা মডেল কলেজটি দীর্ঘ ১৮ বছর পর এমপিও ভূক্ত করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা, শিক্ষামন্ত্রী ড. দীপু মনি ও স্থানীয় সংসদ সদস্য বীরমুক্তিযোদ্ধা মোতাহার হোসেনকে অভিনন্দন।

জানা গেছে, হাতীবান্ধা উপজেলার উপকন্ঠে অবস্থিত হাতীবান্ধা মডেল কলেজ লক্ষাধিক জনসংখ্যার সম্মিলিত এলাকায় ২০০৪ সালে শিক্ষানুরাগী এবং বিশিষ্ট সমাজ সেবক কয়েক জনের উদ্যোগে প্রতিষ্ঠানটি স্থাপিত হয়েছে। ২ একর জমির উপর অত্যন্ত মনোরম পরিবেশে ওই এলাকার দরিদ্র, দুঃস্হ ও সাধারণ মানুষের ছেলে মেয়েদের সুশিক্ষার জন্য প্রতিষ্টানটি দীর্ঘ ১৮ বছর ধরে শিক্ষকরা বিনা বেতনে পাঠদান চালিয়ে আসছিল।

ওই প্রতিষ্ঠানে প্রত্যন্তচর ও নদীভাঙ্গন কবলিত এলাকার গুলো থেকে হেঁটে এবং বাইসাইকেলে কলেজে আসেন ছাত্র-ছাত্রীরা। সুদক্ষ শিক্ষক ও শিক্ষিকা দ্বারা ইংরেজি, বাংলাসহ সব বিষয়ে পাঠদান এবং দক্ষ ম্যানেজিং কমিটি কর্তৃক পরিচালিত কলেজটির সকল স্টাফদের প্রতি বছরে ফলাফলে সাফল্য অর্জনকারী ওই শিক্ষা প্রতিষ্ঠানটির চলতি বছরের (১২ জানুয়ারী) এমপিও ভূক্ত হওয়ায় মানবেতর জীবন যাপনকারী সকল স্টাফদের মুক্তি মিলেছে।

হাতীবান্ধা মডেল কলেজের অধ্যক্ষ সালমা খাতুন জানান, বর্তমানে ২৩ জন শিক্ষক ও ১৫ জন কর্মচারী রয়েছে। প্রতিষ্ঠানটি ২০০৫ সালে পাঠদান অনুমতি প্রাপ্ত হয়। ২০০৮ সালে একাডেমিক স্বীকৃতি প্রাপ্ত হয়েছিল।

অপরদিকে গত ২০১৪ সালে বিএম শাখা চালু হওয়ার পর থেকে ৬ জন শিক্ষক ও শিক্ষিকা দ্বারা পাঠাদান পরিচালিত হয়ে আসছে। ফলাফলে সাফল্য অর্জনকারী প্রতিষ্ঠান টি এমপিও ভূক্ত করায় প্রধানমন্ত্রী, শিক্ষামন্ত্রী ও স্থানীয় সংসদ সদস্যকে অভিনন্দন জানিয়েছেন কলেজের প্রতিষ্ঠাতা, অধ্যক্ষ, শিক্ষকমন্ডলী, ছাত্র ও ছাত্রী, অভিভাবক, এলাকাবাসী এবং জমিদাতাগন। ওই এলাকার তছলিম উদ্দিন, নুর ইসলাম ও সুলতানসহ ৯জন জমিদাতা কলেজটির এমপিও ভূক্তের খবর শুনে আনন্দ-উল্লাস এবং বিভিন্ন জায়গায় সরকার কে অভিনন্দন জানিয়ে মিষ্টি বিতরণের দৃশ্য লক্ষ্য করা গেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *