কুড়িগ্রাম প্রতিনিধিঃ
কুড়িগ্রামের উলিপুরে নিয়ম বহিভূতভাবে অভিভাবক সদস্য নির্বাচনে সংরক্ষিত মহিলা অভিভাবক নির্বাচনে অনিয়মের অভিযোগ পাওয়া গেছে।
এ বিষয়ে তিনজন অভিভাবক দায়িত্বপ্রাপ্ত প্রিজাইডিং অফিসার ও উপজেলা একাডেমীক সুপারভাইজার বরাবর লিখিত অভিযোগ দায়ের করেছেন।
অভিযোগ সূত্রে জানা যায়, উলিপুর আদর্শ বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি গঠনে অভিভাবক নির্বাচনে সংরক্ষিত মহিলা অভিভাবক সদস্য রাহেনা বেগমের মেয়ে এশা সিদ্দিকা উলিপুর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে অষ্টম শ্রেণি ‘খ’ শাখার ৬০ রোলের নিয়মিত শিক্ষার্থী। কিন্তু অনিয়মের আশ্রয় নিয়ে ওই শিক্ষার্থীকে উলিপুর আদর্শ বালিকা মাধ্যমিক বিদ্যালয়ে অষ্টম শ্রণির গোলাপ শাখায় ৬৮ রোলে ভর্তি দেখিয়ে স¤প্রতি বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও কতিপয় ব্যক্তি
ওই অভিভাব কে সংরক্ষিত মহিলা অভিভাবক নির্বাচনে মরিয়া হয়ে উঠে। আগামী ১৬ মার্চ পাতানো অভিভাবক নির্বাচন স্থগিত চেয়ে ওই বিদ্যালয়ের অভিভাবক সদস্য রাশেদুল ইসলাম, আলম মিয়া ও রাশেদুল ইসলাম-২ সংশ্লিষ্ট দপ্তরে লিখিত অভিযোগ দায়ের করেন। অভিযোগের প্রেক্ষিতে দায়িত্বপ্রাপ্ত প্রিজাইডিং অফিসার ও উপজেলা একাডেমীক সুপারভাইজার নুরে-ই-আলম সিদ্দিকী বৃহস্পতিবার ওই বিদ্যালয়ে তদন্ত করেন।
উলিপুর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শাহাজাহান আলী বলেন, এশা সিদ্দিকা আমাদের বিদ্যালয়ের নিয়মিত শিক্ষার্থী।
এ বিষয়ে উলিপুর আদর্শ বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ফেরদৌস কবীর বলেন, এশা সিদ্দিকা আগে সরকারি বালিকা স্কুলের শিক্ষার্থী ছিলো। পরে আমাদের স্কুলে ভর্তি হয়েছে। আমরা তার নিকট অনেকবার টিসি চেয়েছি ওরা দিতে চেয়ে দেয়নি। অভিযোগের প্রেক্ষিতে প্রিজাইডিং অফিসার তদন্তের করে প্রয়োজনীয় কাগজপত্রাদি নিয়ে গেছেন। আগামী রবিবার সিদ্ধান্ত দিবে। উনি যা সিদ্ধান্ত দিবে আমরা তাই মেনে নিবো।
এ ব্যাপারে দায়িত্বপ্রাপ্ত প্রিজাইডিং অফিসার ও উপজেলা একাডেমীক সুপারভাইজার নুরে-ই-আলম সিদ্দিকী অভিযোগ পাওয়ার কথা স্বীকার করে বলেন, বিষয়টি তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *