খানসামা (দিনাজপুর) প্রতিনিধিঃ
দিনাজপুরের খানসামা উপজেলার টংগুয়া কুমার পাড়ায় বাবার বাড়ি থেকে স্বামীর বাড়ি যাওয়ার পথে উপো রানী বালাকে গণধর্ষণের পর হত্যা এবং তার দশ বছরের মেয়ে বিপাশা রায়কে নির্যাতনের প্রতিবাদে মানববন্ধন, বিক্ষোভ সমাবেশ ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে।

সোমবার সকালে উপজেলা পরিষদের সম্মুখ সড়কে টংগুয়া এলাকার লোকজন, পূজা উদযাপন পরিষদ, হিন্দু-বৌদ্ধ-খ্রিষ্টান ঐক্য পরিষদ, হিন্দু-বৌদ্ধ-খ্রিষ্টান যুব ঐক্য পরিষদ, ছাত্র ঐক্য পরিষদসহ বিভিন্ন সামাজিক সংগঠন ও মন্দিরের ব্যানারে হাজার হাজার মানুষের অংশগ্রহণে দুই ঘন্টা ব্যাপী মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশে বক্তব্যের পর একটি প্রতিবাদ মিছিল এবং উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর স্মারকলিপি প্রদান করেন৷

সমাবেশে বক্তারা বলেন, সারাদেশে সংখ্যালঘু সম্প্রদায়ের ওপর অন্যায়-অত্যাচার করা হচ্ছে। আমাদের বাড়িঘর লুটপাট করে জ্বালিয়ে-পুড়িয়ে দেওয়া হচ্ছে। আজকে আমাদের বোন উপো রানীকে গণধর্ষণ করে নির্মমভাবে হত্যার ২২দিন পেরিয়ে গেলেও পুলিশ প্রশাসন নিরব। এখন পর্যন্ত তারা একজন অপরাধীকেও শনাক্ত করতে পারেননি। আমরা সঠিক বিচারের দাবিতে রাজপথে নেমেছি। যদি অতি দ্রুত দোষীদের আইনের আওতায় এনে সর্বোচ্চ শাস্তি না দেওয়া হয় তাহলে আরও কঠোর থেকে কঠোরতর আন্দোলন গড়ে তুলবো। পদ্মা সেতুর একটি নাট-বল্টু খুললে দেশের সকল গোয়েন্দা সংস্থা রাস্তায় নামে কিন্তু একজন হিন্দুর বাড়ি জ্বালাও-পোড়াও হলে, একজন হিন্দু ধর্ষণ হলে পুলিশও নামে না রাস্তায়।

এসময় উপজেলা চেয়ারম্যান সফিউল আযম চৌধুরী লায়ন ও ভেড়ভেড়ী ইউপি চেয়ারম্যান রিয়াজুল ইসলাম বাবুল জেলা পুজা উদযাপন পরিষদের সাধারন সম্পাদক উত্তম রায়, হিন্দু-বৌদ্ধ-খ্রিষ্টান ঐক্য পরিষদের সাধারন সম্পাদক রতন কুমার সিংহ, উপজেলা পুজা উদযাপন পরিষদের সভাপতি ধীমান দাস, উপজেলা হিন্দু-বৌদ্ধ-খ্রিষ্টান ঐক্য পরিষদের আহ্বায়ক জীতেন্দ্রনাথ রায় প্রমুখ সহ বিভিন্ন সংগঠন ও রাজনৈতিক নেতাকর্মী সমাবেশে বক্তব্য রাখেন।

খানসামা থানার ওসি চিত্তরঞ্জন রায় বলেন, মামলাটির তদন্ত চলমান রয়েছে। বর্তমানে মামলাটি পিবিআই তদন্ত করছে। আমরাও রহস্য উদঘাটনে কাজ করছি৷

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *