সিনিয়র ষ্টাফ রিপোর্টারঃ-
জাতীয় শিক্ষা সপ্তাহ-২০২২ এ নাজমুল হুদা পারভেজ কুড়িগ্রাম জেলা পর্যায়ে শ্রেণি শিক্ষক হিসেবে শ্রেষ্ঠত্বের স্বীকৃতিস্বরূপ পুরস্কৃত হলেন। গতকাল (বুধবার)শিক্ষা মন্ত্রণালয়ের আয়োজনে এবং কুড়িগ্রাম জেলা প্রশাসন ও জেলা শিক্ষা অফিস কুড়িগ্রাম এর বাস্তবায়নে জাতীয় শিক্ষা সপ্তাহ-২০২২ ইং এর আলোচনা সভা ও পুরস্কার বিতরণি অনুষ্ঠানে তাকে এই সন্মানে সন্মানীত করা হয়।

সকালে কুড়িগ্রামে শিক্ষা সপ্তাহ-২০২২ইং উপলক্ষ্যে আয়োজিত আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে। আলোচনা ও পুরস্কার বিতরণি সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুড়িগ্রাম জেলা প্রশাসক মোঃ রেজাউল করিম এর পক্ষে অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) ও অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট উত্তম কুমার রায়। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা শিক্ষা অফিসার মোঃ সামছুল আলম। সরকারি কলেজ হল রুমে আয়োজিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন কুড়িগ্রাম সরকারি কলেজের অধ্যক্ষ মীর্জা মোঃ নাসির উদ্দিন ।আলোচনা শেষে কলেজ , মাদ্রাসা ও মাধ্যমিক পর্যায়ে শ্রেষ্ঠ শ্রেণি শিক্ষক, শ্রেষ্ঠ অধ্যক্ষ, শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান প্রধান, শ্রেষ্ঠ স্কুল, মাদ্রাসা ও কলেজ, শ্রেষ্ঠ স্কাউট শিক্ষকসহ বিভিন্ন ইভেন্টে বিজয়ী শিক্ষার্থীদের মাঝে ক্রেষ্ট ও সনদপত্র বিতরণ করা হয়। এ সময় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকবৃন্দ ও ছাত্র-ছাত্রীরা উপস্থিত ছিলেন।

নাজমুল হুদা পারভেজ জেলার চিলমারী উপজেলাধীন চিলমারী মহিলা ডিগ্রী কলেজ এর ব্যবস্থাপনা বিষয়ের সহকারী অধ্যাপক। জাতীয় শিক্ষা সপ্তাহ-২০২২ এর শ্রেষ্ঠ শ্রেণি শিক্ষক (কলেজ) ক্যাটাগরিতে কুড়িগ্রাম জেলায় ১ম স্থান অধিকার করায় জেলা পর্যায়ে শ্রেষ্ঠত্বের স্বীকৃতিস্বরূপ নাজমুল হুদা পারভেজ এর হাতে ক্রেষ্ট ও সনদপত্র তুলে দেওয়া হয়।

নাজমুল হুদা পারভেজ দৈনিক সমকাল চিলমারী উপজেলা প্রতিনিধি হিসেবে দ্বায়িত্ব পালন করছেন। এছাড়াও তিনি বাংলাদেশ বেতারের তালিকাভুক্ত নাট্যকার, আধুনিক গানের গীতিকার ও সংবাদ বিভাগের একজন কর্মী। তিনি একাধারে লেখক, গবেষক ও কবি। নাজমুল হুদা পারভেজের বহুল আলোচিত গবেষণা গ্রন্থ – “ হামার চিলমারী”, উপন্যাস- রক্তাক্ত ফতুয়া ও মৃত্যু উপত্যকা, নাট্যগ্রন্থ- লাশের ইশ্তেহার , কবিতা গ্রন্থ- নিভৃত কথন ও স্মৃতির গহীনে জীবন পাঠক সমাজে সমাদৃত।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *