ষ্টাফ রিপোর্টার ঃ
পরপর তিন বার জাতীয় শিক্ষা সপ্তাহে উপজেলা পর্যায়ে উচ্চ মাধ্যমিক বা কলেজ পর্যায়ে শ্রেষ্ঠ শ্রেণি শিক্ষক নির্বাচিত হয়ে বিরল কৃতিত্ব ও সম্মান অর্জন করলেন সহকারী অধ্যাপক নাজমুল হুদা পারভেজ। তিনি কুড়িগ্রাম জেলার চিলমারী উপজেলার চিলমারী মহিলা ডিগ্রি কলেজে ব্যবস্থাপনা বিষয়ে চাকুরিরত আছেন।
উল্লেখ্য , চিলমারীতে মোট চারটি কলেজ রয়েছে। কলেজ গুলি হলো, চিলমারী সরকারি ডিগ্রি কলেজ, গোলাম হাবিব মহিলা ডিগ্রি কলেজ, চিলমারী মহিলা ডিগ্রি কলেজ ও চিলমারী টেকনিক্যাল এন্ড বিজনেস ম্যানেজমেন্ট কলেজ। এই চারটি কলেজের শতাধিক শিক্ষকের মাঝে নাজমুল হুদা পারভেজ তিনি ২০১৮ইং,২০১৯ ইং এবং ২০২২ ইং পরপর তিন বার (করোনা কালীন ২০২০ ও ২০২১ সালে শিক্ষা সপ্তাহ পালিত হয়নি) এই বিরল কৃতিত্ব অর্জনকারী চিলমারীর কলেজ পর্যায়ে প্রথম কোন শিক্ষক।
নাজমুল হুদা পারভেজ একাধারে শিক্ষক, লেখক, কবি। তার লেখা ও প্রকাশিত কবিতার বই,নাটক, উপন্যাস ও গবেষণা গ্রন্থের সংখ্যা মোট ১৩ টি। এছাড়াও তিনি বাংলাদেশ বেতার রংপুর কেন্দ্রের নিয়মিত নাট্যকার, গীতিকার ও সংবাদ কর্মী। দৈনিক সমকাল পত্রিকার চিলমারী প্রতিনিধি। তিনি সাংবাদিকতায় বিশেষ অবদান রাখায় ২০০৩ সালে দৈনিক প্রথম আলোর সৌজন্যে এবং উত্তরাঞ্চল ফেডারেল সাংবাদিক পরিষদ কর্তৃক “ মোনাজাত উদ্দীন”- পদকে ভূষিত হন। তিনি কুড়িগ্রাম জেলার চিলমারী উপজেলার শ্রেষ্ঠ সাংস্কৃতিক সংগঠক হিসেবে জেলা শিল্পকলা একাডেমী কর্তৃক পুরস্কার প্রাপ্ত । এ পর্যন্ত তার জীবনের সেরা প্রকাশিত গবেষণা গ্রন্থ “ হামার চিলমারী”।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *