লালমনিরহাট প্রতিনিধি
জমি দখলের চেষ্টায় প্রতিপক্ষের বাড়িতে হামলা ও মারধরের ঘটনা ঘটেছে। এঘটনায় নারীসহ ৫জন আহত হয়েছেন। আহতদের মধ্যে দুইজনের অবস্থা গুরুতর হওয়ায় তাদের হাসপাতালে ভর্তি করা হয়েছে। শনিবার (৩০ মার্চ) বিকালে লালমনিরহাট সদর উপজেলার হারাটি ইউনিয়নের আটবিল দর্পনস্কর এলাকায় এ ঘটনা ঘটেছে।

জানাগেছে, ওই ইউনিয়নের আহসান আলী সরকারের ছেলে তমিজুল ইসলাম তুহিন (৪৮) এর সাথে প্রতিবেশী মৃত মান্নান সরকারের ছেলে
রমজান আলী ও রমজান আলীর ছেলে মঞ্জুর আলম, রুবেল মিয়া ও রাসেল এবং রমজান আলীর স্ত্রী রুজিনা বেগমের সাথে বিরোধ চলে আসছে। তারা পরস্পর যোগসাজশে তফসিল বর্ণিত জমি বেদখল করার চেষ্টা করে। পরে এ বিষয়ে আদালতে দায়ের করা মামলায় রায় পায় জমির দখলে থাকা তমিজুল ইসলাম তুহিন। এরপর ক্ষিপ্ত হয়ে প্রতিপক্ষরা নানাভাবে ক্ষতি করার চেষ্টায় লিপ্ত হয়। একপর্যায়ে গত বছরের ১৬ সেপ্টেম্বর বিবাদী মঞ্জুর আলম ও রমজান আলী গং অতর্কিত দেশীয় অস্ত্র ও লাঠিসোটা নিয়ে বাদী তমিজুল ইসলাম তুহিনের বসতবাড়িতে হামলা চালায়। এসময় তমিজুল ইসলাম তুহিন দৌড়ে পালিয়ে রক্ষা পায়। এরই ধারাবাহিকতায় গত শনিবার আবারও দেশীয় অস্ত্র ও লাঠিসোটা নিয়ে তুহিনের বসতবাড়িতে মামলা ও লুটপাট চালায়। এসময় তারা তুহিন ও তার স্ত্রী, শিশু কন্যা এবং ছোট ভাইকে পিটিয়ে আহত করে। মাথা ফেটে গুরুতর আহত হয়ে হাসপাতালে ভর্তি হয় তুহিন। বাকী সবাই প্রাথমিক চিকিৎসা নেয়।
তমিজুল ইসলাম তুহিন জানান, তফসিল বর্ণিত জমিতে আমি একযুগের বেশি সময় ধরে বসবাস করে আসছি। ওরা ক্ষমতা দেখিয়ে অন্যায়ভাবে জমি বেদখল করার চেষ্টা করছে। দেশীয় অস্ত্র ও লাঠিসোটা নিয়ে বাড়িতে মামলা, মারধর ও লুটপাট চালিয়েছে। আমি এর বিচার চাই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *