স্টাফ রিপোর্টার
কুড়িগ্রামের ভুরুঙ্গামারীতে কোরআন অবমাননার অভিযোগে ফাতেমা বেগম নামের এক নারীকে আটক করেছে পুলিশ। ফাতেমা বেগম উপজেলার তিলাই ইউনিয়নের আজগর আলী ওরফে আসকর আলীর স্ত্রী। মঙ্গলবার সকালে পুলিশ তাকে নিজ বাড়ি থেকে আটক করে। অপরদিকে বিভিন্ন ইসলামি সংগঠন ও ধর্মপ্রাণ মুসলিম জনতা কোরআন অবমাননাকারীর শাস্তির দাবিতে সড়ক অবরোধ করে বিক্ষোভ মিছিল করেছে।
স্থানীয়রা জানান, গত রোববার দিবাগত মধ্যরাতে ফাতেমা বেগমের সাথে তার স্বামীর ঝগড়া বাধে। ফাতেমা বেগমকে তার স্বামী সন্দেহ করতেন। স্বামীর সন্দেহ দুর করতে ঝগড়ার এক পর্যায়ে ফাতেমা বেগম কোরআন নিয়ে শপথ করতে যান। কিন্তু তার স্বামী গালমন্দ করতে থাকলে স্বামীর আচরণে ক্ষিপ্ত হয়ে ফাতেমা বেগম কোরআন ছুড়ে ফেলে পদদলিত করেন।পরের দিন ফাতেমা বেগমের কোরআন অবমাননার ঘটনাটি জানাজানি হলে এলাকাবাসী ক্ষোভে ফুঁসতে থাকেন। অপরদিকে কোরআন অবমাননার খবরটি বিভিন্ন ইসলামি সংগঠনের কাছে পৌঁছলে তারা মঙ্গলবার সকালে ধর্মপ্রাণ মুসলমানদের সাথে নিয়ে উপজেলার পাগলাহাট সড়ক অবরোধ করে বিক্ষোভ মিছিল করেন। এসময় তারা কোরআন অবমাননাকারী শান্তি দাবি করেন। পরে পুলিশ এসে ফাতেমা বেগমকে থানায় নিয়ে যায়।এ সময় ভুরুঙ্গামারী থানার এসআই নওসাদ আলী কোরআন অবমাননার প্রাথমিক সত্যতা পেয়েছেন বলে নিশ্চিত করেন।
ভুরুঙ্গামারী উপজেলা কওমী ওলামা পরিষদের সভাপতি মুফতি মতিউর রহমান বলেন, আমরা কোরআন অবমাননাকারীর সর্বোচ্চ শাস্তি চাই। ভবিষ্যতে আর কেউ যেন বাংলাদেশে কোরআন অবমাননার সাহস না পায়।
ভুরুঙ্গামারী থানার ওসি নজরুল ইসলাম বলেন, কোরআন অবমাননার অভিযোগে আটক নারীর বিরুদ্ধে কোরআন অবমাননার দায়ে মামলা দায়ের করে আদালতে পাঠানো প্রক্রিয়া চলছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *