ভূরুঙ্গামারী (কুড়িগ্রাম) প্রতিনিধি:
কুড়িগ্রামের ভূরুঙ্গামারীতে উন্নত প্রযুক্তি নিভর্র পাট ও পাট বীজ উৎপাদন এবং সম্প্রসারণ প্রকল্পের আওতায় উপজেলা পাট অধিদপ্তর কতৃক ৩ হাজার পাট উৎপাদন কারী চাষী পাচ্ছে বিনামুল্যে পাটবীজ ও রাসায়নিক সার। তার মধ‍্যে প্রথমে পাচ্ছে ২৪শ জন পাট চাষী।

উপজেলার ১০ টি ইউনিয়নেই পর্যায়ক্রমে পাট উৎপানকারী চাষীদের মাঝে সেগুলো বিতরন করা হচ্ছে। সংশ্লিষ্ট দপ্তর জানিয়েছে অতিরিক্ত আরো ৬ শ জনের বরাদ্দ পাওয়া গেছে।তাদেরকেও দেয়া হবে পাট বীজ ও সার।

 সোমবার  বিকেলে উপজেলা পাট অধিদপ্তর কার্যালয়ে  পাট উৎপান কারী চাষীদের মধ‍্যে পাট বীজ ও সার বিতরন কার্যক্রমের শুভ উদ্ধোধন করেন উপজেলা চেয়ারম্যান নূরন্নবী চৌধুরী খোকন ও উপজেলা নির্বাহী কর্মকর্তা দীপক কুমার দেব শর্মা। এ সময় প্রত‍্যেক পাট চাষীদের মাঝে ১ কেজি পাটবীজ ৬ কেজি ইউরিয়া,৩ কেজি টিএসপি ও ৩ কেজি করে এমওপি সার বিতরন করা হয়।

পরে  মঙ্গলবার (৩০ মার্চ) সকালে উপজেলার পাথরডুবি ইউনিয়ন পরিষদ কার্যালয়ে অত্র ইউনিয়নের ২ শ ৫২ জন পাট চাষীদের মাঝে একই নিয়মে পাট বীজ ও সার বিতরন করা হয়। এসময় উপস্থিত  ছিলেন উপজেলা পাট অধিদপ্তরের উপ সহকারি পাট উন্নয়ন কর্মকর্তা রতন মিয়া পাথরডুবি ইউপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান আরফান আলী,উপজেলা পাট চাষী সমিতির সভাপতি হাবিবুর রহমান সহ গন‍্যমান‍্য ব‍্যক্তিবর্গ।

এ বিষয়ে ভূরুঙ্গামারী উপজেলা পাট অধিদপ্তরের উপ সহকারি পাট উন্নয়ন কর্মকর্তা রতন মিয়া বলেন,”উন্নত প্রযুক্তি নির্ভর পাট ও পাট বীজ উৎপাদন এবং সমপ্রসারন প্রকল্পের আওতায় “এই উপজেলায় ৩ হাজার পাট উৎপাদন কারী চাষী  উন্নত জাতের পাট বীজ ও সার পাবেন।  উপজেলার ১০ টি ইউনিয়নের জন‍্য প্রথমে বরাদ্দ পাওয়া ২৪ শ চাষীকে পর্যায়ক্রমে  এই পাটবীজ ও সার দেয়া হচ্ছে। বাকী ৬ শ জনেরও বরাদ্দ পাওয়া গেছে দ্রুতই সেগুলোও বিতরন করা হবে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *