চট্টগ্রাম ব্যুরো
চট্টগ্রামের আনোয়ারায় সহপাঠীকে হত্যার দায়ে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামী মোঃ শাহাবুদ্দিন’কে দীর্ঘ ৩৩ বছর পর গ্রেফতার করেছে র‌্যাব-৭ চট্টগ্রাম।
২৪ মে বুধবার বায়েজিদ বোস্তামী থানাধীন বিআরটিসি মোড় এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত আসামী আনোয়ারা থানাধীন শৈলকাঠি এলাকার নুরুল ইসলাম’র ছেলে।
র‌্যাব-৭ সিনিয়র সহকারী পরিচালক মিডিয়া মোঃ নুরুল আবছার এসব তথ্য নিশ্চিত করেন।
তিনি জানান, চট্টগ্রাম জেলার আনোয়ারা থানাধীন শোলাকাটা গ্রামের একটি মাদ্রাসায় লেখাপড়া করত নিহত ভিকটিম মোঃ সবুর ও আসামী মোঃ শাহাবুদ্দিন। গত ২১ মার্চ ১৯৯০ইং তারিখ সকাল আনুমানিক ০৯০০ ঘটিকায় তাদের মধ্যে ঝগড়ার এক পর্যায়ে শাহাবুদ্দিন সবুরকে পেরেকযুক্ত কাঠের লাঠি দিয়ে আঘাত করে গুরুতর আহত করে। পরবর্তীতে গুরুতর আহত সবুরকে স্থানীয় লোকজন উদ্ধার করে হাসপাতালে নেয়ার পর সেখানে চিকিৎসাধীন অবস্থায় ভিকটিম মৃত্যুবরণ করেন।
এ ঘটনার ভিকটিমের পিতা বাদী চট্টগ্রাম জেলার আনোয়ারা থানায় একটি মামলা দায়ের করেন যার মামলা নং ৬/০৩/৯০, জিআর ২৯/৯০, এসটি ১৫/০৫ (বর্তমান), ১৭/৯৩ (পূর্ব)। ঘটনার পর হতে আসামী আইন শৃংখলা বাহিনীর নিকট হতে গ্রেফতার এড়াতে এলাকা ছেড়ে আত্মগোপনে চলে যায়। দীর্ঘদিন পলাতক থাকায় আসামীর অনুপস্থিতিতে বিজ্ঞ আদালত গত ২৬ জুলাই ২০০৭ইং তারিখে আসামী মোঃ শাহাবুদ্দিনকে যাবজ্জীবন কারাদন্ড এবং ২০,০০০ টাকা জরিমানা অনাদায়ে আরও ২ বছরের সশ্রম কারাদন্ড প্রদান করে গ্রেফতারী পরোয়ানা জারি করেন।
উপস্থিত সাক্ষীদের সম্মুখে আটককৃত আসামীকে জিজ্ঞাসাবাদে সে বর্ণিত মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামি মর্মে স্বীকার করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *