কুড়িগ্রাম প্রতিনিধিঃ

কুড়িগ্রাম শহরের পুরাতন রেলওয়ে স্টেশন সংলগ্ন হরিজন পল্লীর বিয়ে বাড়িতে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে ছুরিকাঘাতে রাহুল বাশফোর (১৮) নামে এক যুবকের মৃত্যু হয়েছে। নিহত যুবক গাইবান্ধা শহরের কাচারীবাজার এলাকার প্রদীপ বাশফোরের ছেলে। এ ঘটনায় ওই এলাকায় ধাওয়া-পাল্টা ধাওয়া ও বাড়িঘরে হামলার ঘটনা ঘটেছে। পরে সদর থানা পুলিশের সদস্যরা ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।

জানা যায়, কুড়িগ্রাম শহরের পুরাতন রেলওয়ে স্টেশন সংলগ্ন হরিজন পল্লীতে সুমন হরিজনের মেয়ে অন্তরা রানী বাশফোরের (১৬) সঙ্গে গাইবান্ধা জেলা সদরের কাচারীপাড়া এলাকার স্বপন বাশফোরের ছেলে শিল্প পুলিশে কর্মরত রনি বাশফোরের বিয়ের আয়োজন চলছিল।
সোমবার (৭ মার্চ) সকাল সাড়ে ৭টার দিকে কন্যা বিদায়ের সময় উভয় পক্ষের লোকজন আনন্দ-উৎসব করছিলেন। এ সময় কথা কাটাকাটির জেরে রাহুল বাশফোর নামে বর পক্ষের এক যুবককে ছুরিকাঘাত করা হলে ঘটনাস্থলেই সে মাটিতে লুটিয়ে পরে। এরপর আহত যুবককে কুড়িগ্রাম জেনারেল হাসপাতালে নিয়ে আসা হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত বলে ঘোষণা করেন।
এ ঘটনায় উভয়পক্ষের মধ্যে সংঘর্ষের ফলে ৩/৪ জন আহত হন। পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

গাইবান্ধা হরিজন সম্প্রদায় কমিটির সভাপতি কীর্তন বাশফোর বলেন, রাহুল বাশফোর নামে বরযাত্রীর এক যুবকের বুকের বা পাশে ছুরিকাঘাত করে মেরে ফেলা হয়। আমরা মামলার প্রস্তুতি নিচ্ছি।

ঘটনার সত্যতা নিশ্চিত করে কুড়িগ্রাম সদর থানার অফিসার ইনচার্জ খান মো. শাহরিয়ার জানান, গাইবান্ধা থেকে গতকাল রবিবার (৬ মার্চ) ১০টি মাইক্রো বাসে করে দেড়শজন বরযাত্রী এসেছিল। সোমবার সকালে বিয়ে শেষে বিদায় অনুষ্ঠানে নাচ-গান করার সময় তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে সংঘর্ষে একজন মারা যায়। বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে আছে।
মরদেহের সুরৎহাল শেষে ময়নাতদন্তের প্রস্তুতি চলছে। এ ঘটনায় এখনো মামলা হয়নি। ঘটনাটির সঙ্গে অভিযুক্তদের চিহ্নিত করে দ্রুত গ্রেফতারের চেষ্টা চলছে বলে জানান পুলিশের এই কর্মকর্তা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *