নিজস্ব প্রতিনিধিঃ
পিটি করার সময় সাপের কামড়ে এক শিক্ষার্থী অসুস্থ হয়ে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হয়েছে। গত ২৫ আগস্ট রাজশাহী শিক্ষা বোর্ড মডেল স্কুল এন্ড কলেজে উক্ত ঘটনা ঘটে। ঐ শিক্ষার্থীর নাম হাসিবুল রেজা মাধুর্য। সে ৫ম শ্রেণির ছাত্র। তাঁর বাবার নাম সেলিম রেজা। তাঁরা রাজশাহী মহানগরীর সাগরপাড়া বটতলা এলাকার বাসিন্দা।
ভুক্তভোগী পরিবার জানায়, গত বৃহস্পতিবার পিটি করা অবস্থায় কিছু একটা ৫ম শ্রেণির শিক্ষার্থী মাধুর্যকে কামড় দেয়। পরে সে (ছাত্র) শিক্ষকদের বিষয়টি জানালে তাঁরা (শিক্ষকরা) কোন গুরুত্ব না দিয়ে স্কুল ছুটি পর্যন্ত অপেক্ষা করায়। এতে ঐ শিক্ষার্থী অসুস্থ হয়ে পরে। স্কুল ছুটির পর মাধুর্যের মা তাকে নিতে গিয়ে অসুস্থ অবস্থায় দেখতে পায়। তৎক্ষনাৎ অসুস্থ শিশুকে নিয়ে হাসপাতালে যায় মাধুর্যের মা। হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক সাপের কামড়ের বিষয়টি নিশ্চিত করেন। বর্তমানে ঐ শিক্ষার্থী বাসায় চিকিৎসারত অবস্থা আছেন।
অব্যবস্থাপনা ও অপরিছন্ন মাঠ, স্যাতস্যাতে (মাঠে বড় ঘাস) পরিবেশের কারণে সেখানে (মাঠের পাশে ড্রেন) অনেক পোকামাকড় বসবাস করছে বলে অভিযোগ উঠেছে। বর্তমান অধ্যক্ষ মোয়াজ্জেম হোসেন এর অবহেলা ও অব্যাবস্থাপনায় প্রতিষ্ঠানটি আরও খারাপের দিকে যাচ্ছে বলে অভিভাবক মহলের অভিযোগ। অভিযোগে জানা গেছে, সামান্য অজুহাতে টিসি প্রদান, শিক্ষকদের মধ্যে বিভেদ সৃষ্টিসহ নানা সমস্যার সৃষ্টি করেছেন অধ্যক্ষ মোয়াজ্জেম হোসেন। পূর্বের কর্মস্থলেও তার এরকম বিতর্কিত কর্মকাণ্ড চলমান ছিলো।
প্রসঙ্গত, ২০০৮ সালে রাজশাহী কলেজে হোস্টেল সুপারভাইজার থাকাকালে ছাত্রদের সঙ্গে হাতাহাতি ঘটনা ঘটান মোয়াজ্জেম হোসেন। এর আগে গাইবান্ধা সরকারি কলেজে থাকা কালিন ছাত্র সংগঠনের সঙ্গে দ্বন্দ্বে জড়িয়েছিলেন তিনি। সর্বশেষ রাজশাহী শিক্ষা বোর্ডেও তিনি কয়েকজন কর্মকর্তার সঙ্গে বিবাদে লিপ্ত হন। সেখানে তিনি প্রভাব বিস্তার করে উক্ত বোর্ডের কয়েকজন কর্মকর্তাকে লাঞ্চিত করেন।
সরেজমিনে গিয়ে অধ্যক্ষ মোয়াজ্জেম হোসেন এর সঙ্গে কথা বললে তিনি জানান, অব্যবস্থাপনা বা অপরিছন্ন পরিবেশ এখানে পাবেন না। মাঠ এখন আগের চেয়ে অনেক পরিষ্কার। কিভাবে ঐ ছাত্রকে সাপে কামড় দিলো তা আমরা খতিয়ে দেখছি। প্রায় তিন হাজার শিক্ষার্থী ৬৫ জন শিক্ষক ও ১৮ জন চতুর্থ শ্রেণির কর্মচারী নিয়ে প্রতিষ্ঠানটি বর্তমানে সুনামের সহিত কাজ করছে। শিক্ষার্থীর সাপে কামড়ের বিষয়টি সন্দিহান তিনি। তবে চিকিৎসক সাপের কামড় বলে নিশ্চিত করেছেন বলে উল্লেখ্য করেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *