আব্দুল সাত্তার,চট্রগ্রাম প্রতিনিধি

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের ভারপ্রাপ্ত মেয়র মোহাম্মদ গিয়াস উদ্দীন বলেছেন, শহীদ মিনার হল শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদনের উদ্দেশ্যে নির্মিত স্মৃতিস্তম্ভ। বাঙালি জাতি একমাত্র জাতি যারা ভাষার জন্য প্রাণ দিয়েছেন এবং বুকের তাজা রক্ত ঝরিয়ে মাতৃভাষার সম্মান রক্ষা করেছেন। তাদের স্মৃতিকে অ¤øান করে রাখার জন্যই যারা শহীদ মিনার নির্মাণ করেছেন তাদের সাধুবাদ জানাই। মনে রাখতে হবে তৎকালীন পাকিস্তান উপনিবেশ শাসনামলের রক্তচক্ষুকে উপেক্ষা করে যারা প্রাণ বিসর্জন দিয়েছেন তাদের শ্রদ্ধা জানাতে পারলেই আগামীর সুন্দর বাংলাদেশ গড়ে তোলা সম্ভব। আজ রবিবার সকালে নগরীর কাজীর দেউড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে নবনির্মিত শহীদ মিনার উদ্বোধন কালে তিনি একথা বলেন।
স্কুল পরিচালনা কমিটির সভাপতি আবু তাহেরের সভাপতিত্বে বক্তব্য রাখেন-স্কুল পরিচালনা পর্ষদের সদস্য আহিল সিরাজ, প্রধান শিক্ষক তপতী চক্রবর্তী, সহসভাপতি নুর বেগম সদস্য ফরিদা রহমান, রফিকুল আলম, মোহাম্মদ মঈনউদ্দীন, সেকান্দর কবির ও আবদুল জলিল প্রমুখ।
ভারপ্রাপ্ত মেয়র আরো বলেন, করোনা পরবর্তী সময়ে ছাত্র-ছাত্রীদের জন্য পরিচ্ছন্ন পরিবেশ সৃষ্টি ও জীবাণুনাশক ব্যবহার করে করোনা মোকাবেলায় সকলকে সচেতন থাকতে হবে। তিনি ছাত্র-ছাত্রীদের দীর্ঘ অনুপস্থিতির কারণে তাদের মানসিক বিকাশের জন্য বিনোদনের মাধ্যমে এবং সহযোগিতা মূলক পদ্ধতিতে পাঠদানের ব্যবস্থা নেয়ার অভিমত ব্যক্ত করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *